Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:০৮ অনলাইন ভার্সন
আপডেট :
বরিশালে ৩ দিনব্যাপী কবি জীবনানন্দ মেলার উদ্ধোধন
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
বরিশালে ৩ দিনব্যাপী কবি জীবনানন্দ মেলার উদ্ধোধন

রূপসী বাংলা, প্রকৃতি ও প্রেমের কবি জীবনানন্দ দাশের ১১৭তম জন্ম দিন উপলক্ষে বরিশালে তিন দিনব্যাপী জীবনানন্দ মেলার উদ্বোধন হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টায় সরকারি বিএম কলেজ মাঠে মেলার উদ্বোধন করেন বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক।

মেলার উদ্ধোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিএম কলেজের অধ্যক্ষ প্রফেসর স.ম ইমানুল হাকিম।  

আয়োজক সংগঠন উত্তরনের সভাপতি মো. দিদারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিথি ছিলেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতি মন্ডলীর সদস্য নাট্যজন সৈয়দ দুলাল, মহিলা পরিষদের আঞ্চলিক সহ-সভাপতি প্রফেসর শাহ শাজেদা, বিএম কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক এসএম কাউয়ুম উদ্দীন সহ অন্যান্যরা।  

কবি জীবনানন্দ দাশের জন্মদিন উপলক্ষে এই জীবনানন্দ মেলার আয়োজন করে বিএম কলেজের সাংস্কৃতিক সংগঠন ‘উত্তরন’। র‌্যালী, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং কবিতা পাঠ এর আয়োজন করা হয় মঙ্গলবার।

এর আগে মেলার উদ্ধোধন উপলক্ষে বিএম কলেজ ক্যাম্পাসে একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়। এছাড়া জীবনানন্দ দাশের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন অতিথিরা। বর্তমান প্রজন্মকে কবি জীবনানন্দ দাশ সম্পর্কে জানাতে এই মেলার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।  

মেলায় নার্সারী, হস্তশিল্প, বই, কসমেটিক্স, পিঠা ও খাবার সামগ্রীসহ বিভিন্ন ধরনের ৩৫টি স্টল স্থান পেয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা প্রাঙ্গন সর্বসাধারনের জন্য উন্মুক্ত থাকবে বলে জানিয়েছেন আয়োজকরা।


বিডি প্রতিদিন/১৫ ফেব্রুয়ারি ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

up-arrow