Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:০৫ অনলাইন ভার্সন
'খুন-গুম হওয়াদের জাতীয় বীর ঘোষণা করা হবে'
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
'খুন-গুম হওয়াদের জাতীয় বীর ঘোষণা করা হবে'

বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয়তাবাদী কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু বলেছেন, বর্তমান সরকারের আমলে বিএনপির বিভিন্ন পর্যায়ের অসংখ্য নেতাকর্মী খুন-গুম হয়েছেন। এই মুহূর্তে তাদের ব্যাপারে সরকারের কাছে আমরা কোনো দাবি করব না।

তবে আগামীতে বিএনপি ক্ষমতায় গেলে তাদেরকে জাতীয় বীর হিসাবে ঘোষণা দেওয়া হবে।

বুধবার নগরীর একটি হোটেলে অনুষ্ঠিত চট্টগ্রাম বিভাগীয় কৃষক দলের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আগামী ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য কৃষকদলের জাতীয় সম্মেলন উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।

কৃষক দল চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এম এ হালিমের সভাপতিত্বে এবং কৃষক দল উত্তর জেলার সিনিয়র সহসভাপতি অধ্যাপক আতিকুল ইসলাম লতিফীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন কৃষকদলের কেন্দ্রীয় সহ সভাপতি এম এ তাহের, প্রধান বক্তা ছিলেন কৃষকদলের যুগ্ম সাধারণ সম্পাদক তকদির হোসেন মো. জসীম।

আরও উপস্থিত ছিলেন জামাল উদ্দিন খান মিলন, দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি আহমদ খলিল খান, উত্তর জেলা বিএনপির সাবেক সহসভাপতি চাকসু ভিপি এএম নাজিম উদ্দিন, লক্ষ্মীপুর জেলার সভাপতি আমির হোসেন চাষী, নোয়াখালীর আহ্বায়ক এডভোকেট রবিউল হাসান পলাশ, ফেনির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম চৌধুরী, বান্দরবানের সভাপতি মো. ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি সৈয়দ মো. সাইফুদ্দিন, রাঙ্গামাটি জেলার সাধারণ সম্পাদক ইকরাম হোসেন বেলাল, কক্সবাজার জেলার সভাপতি এড. তরিকুল ইসলাম, খাগড়াছড়ি জেলার সভাপতি এম এ হান্নান প্রমুখ।

শামসুজ্জামান দুদু বলেন, দেশ এখন গভীর সংকটে। লক্ষ শহীদের বিনিময়ে অর্জিত স্বাধীনতা ও গণতন্ত্র আজ বাকশাল ও স্বৈরাচারের কাছে বন্দি। দেশে মানুষের বাক স্বাধীনতা নেই। নেই বিএনপিসহ ভিন্নমতের রাজনৈতিক দলের সভা সমাবেশের অনুমতি।

বিএনপি কোন সমাবেশ করতে চাইলে পুলিশ ও সরকার তার অনুমতি দেয় না। কিন্তু আওয়ামী লীগ কোন সমাবেশ করলে দুই চারদিন আগে থেকে রাস্তাঘাট বন্ধ করে দেয়া হয়। স্কুল কলেজের শিক্ষার্থীদের রাস্তায় নামিয়ে দেয়া হয়।  

প্রধান অতিথি আরও বলেন, পানির অপর নাম জীবন। কিন্তু এই সরকার দেশের তিস্তার পানি শেষ করে দিয়েছে। মৎস্য খাত ও বনাঞ্চলকে উজাড় করে দিয়েছে। এখন সুন্দরবনকেও ধ্বংস করছে। এ সবকিছুই পার্শ্ববর্তী একটি দেশকে খুশি করতে এবং সুবিধা দিতে করা হচ্ছে।  

তিনি দাবি করে বলেন, দেশের কৃষি খাতে বড় অবদান রেখে গেছেন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বর্তমান সরকার যা করছে সবকিছু পার্শ্ববর্তী দেশকে সুবিধা দিতে করে যাচ্ছে।

বিডি-প্রতিদিন/১৫ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow