Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৪৯ অনলাইন ভার্সন
আপডেট :
'ষড়যন্ত্রকারীরা বার বার পরাজিত হয়'
নিজস্ব প্রতিবেদক:
'ষড়যন্ত্রকারীরা বার বার পরাজিত হয়'

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, ষড়যন্ত্রকারীরা সব সময় পরাজিত হয়। ওয়ান ইলেভেনে আওয়ামী লীগকে ভাঙ্গার চেষ্ঠা করা হয়েছে।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে মাইনাস করার ষড়যন্ত্র করা হয়েছিল। কিন্তু শেখ হাসিনার প্রশ্নে আপোষহীন দেশের কোটি কোটি মানুষের কারণে ষড়যন্ত্রকারীরা সফল হয়নি। পদ্মা সেতু নিয়েও বর্তমান সরকারকে বেকায়দায় ফেলতে ষড়যন্ত্রকারীরা কলকাঠি নাড়েন। এতেও তারা সফল হয়নি। বার বার তারা পরাজিত হয়েছে। আগামীতেও কোন ষড়যন্ত্র চক্রান্ত করার চেষ্টা করা হলে জনগণ তাদের রুখে দাঁড়াবে।

বৃহস্পতিবার বিকালে ধানমন্ডিতে চট্রগ্রাম-১৫ আসনের এমপি প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দীন নদভীসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।  

এনামুল হক শামীম বলেন, যারা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বে বিশ্বাস করে না, যারা দেশের উন্নয়ন ও অগ্রগতি চায় না তারাই পদ্মাসেতু নিয়ে ষড়যন্ত্র করেছে। বাংলাদেশকে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্ব দরবারে হেয় প্রতিপন্ন করার জন্যই বিশ্বব্যাংক এই দুর্নীতির কাল্পনিক অভিযোগ করেছে।

তিনি বলেন, কানাডার আদালত এ সংক্রান্ত মামলা খারিজ করে দিয়েছে। এর মাধ্যমে প্রমাণিত হয়েছে ন্যায় নীতি ও সততার সঙ্গে দায়িত্ব পালন করলে কোন ষড়যন্ত্রই সফল হয় না।

চট্রগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত এ সাংগঠনিক সম্পাদক স্থানীয় নেতাদের উদ্দেশে বলেন, আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীদের মনে রাখতে হবে-আমরা ঐক্যবদ্ধ ছিলাম বলেই টানা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসতে পেরেছি। আগামীতেও ঐক্যবদ্ধ থাকতে হবে। সামনের নির্বাচন আমাদের জন্য চ্যালেঞ্জ। নিজেদের ব্যক্তি স্বার্থের কারণে যেন দল ক্ষতিগ্রস্ত না হয় সে দিকে সকলের সজাগ দৃষ্টি রাখতে হবে।

তিনি বলেন, আগে দল পরে ব্যক্তি। কেউ ব্যক্তি লীগ করবেন না। আওয়ামী লীগ করবেন। তৃণমূলের নেতাকর্মীদের মুল্যায়ন করতে হবে। তাদেরকে নিয়েই পথ চলতে হবে। ব্যক্তি লীগ করতে গিয়ে যারা দলের ক্ষতি করবেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। তৃণমূল আওয়ামী লীগ শক্তিশালী হলে আগামীতেও হ্যাট্রিক করবে আওয়ামী লীগ

ড. আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দীন নদভী এমপি ছাড়াও এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক নুরুল আফসার, সাতকানিয়া উপজেলার আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ লিটন, দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা আনোয়ার কামাল, লোহাগড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এইচম গনি সম্রাট, সাবেক সাধারণ সম্পাদক এসএম আবদুল জব্বার এবং আওয়ামী লীগের উপ কমিটির সাবেক সহ-সম্পাদক জহির সিকদার এ সময় উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

up-arrow