Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:২৯ অনলাইন ভার্সন
আপডেট : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:২৬
রবিবার থেকে ঢাকায় ফের মাংস বিক্রি
অনলাইন ডেস্ক
রবিবার থেকে ঢাকায় ফের মাংস বিক্রি

চার দফা দাবিতে ঢাকা সিটি এলাকায় ছয় দিন মাংসের দোকান বন্ধ রাখার পর রবিবার থেকে ফের মাংস বিক্রি শুরু হবে বলে জানিয়েছেন বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল আলম। একইসঙ্গে দাবি মানলে ৩০০ টাকা কেজি দরে মাংস বিক্রি করা হতে পারে বলেও মন্তব্য করেছেন তিনি।

মহাসচিব বলেন, দাবি মানা না হলে এরপর ধর্মঘট হবে সারা দেশে। আর সব দাবি পুরোপুরি মানলে ও বৈধ পথে গরু আমদানি করা গেলে এই দাম নেমে আসবে ৩০০ টাকার নিচে।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব এ কথা বলেন।  
 
এর আগে ৪ দফা দাবি আদায়ে ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতির নেতারা মাংস বিক্রি বন্ধ রাখেন। ছয় দিন মাংসের দোকান বন্ধ রাখার সময় শেষ হচ্ছে আগামীকাল শনিবার। ব্যবসায়ীদের দাবিগুলোর মধ্যে রয়েছে- গাবতলী হাটে অতিরিক্ত ইজারা আদায় বন্ধ, হুন্ডির মাধ্যমে টাকা পাচারকারী চক্রকে চিহ্নিত করে শাস্তি দেওয়া ও বিভিন্ন জেলা থেকে পশু আমদানির অনুমতি দেওয়া, ট্যানারিতে চামড়া নেওয়া ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রধান সম্পত্তি কর্মকর্তাকে জবাবাদিহিতার আওতায় আনা।

তিনি বলেন, ব্যবসায়ীদের দাবি আদায়ে বাণিজ্যমন্ত্রী ও ঢাকা সিটি কর্পোরেশনের সঙ্গে বৈঠকে বসার কথা রয়েছে। বৈঠকে আলোচনা ফলপ্রসূ না হলে পরবর্তীতে তারা বৃহত্তর আন্দোলনে যাবেন বলেও হুশিয়ারি দেন রবিউল আলম।

 
বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow