Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৫৪
আপডেট :
'শিক্ষাক্ষেত্রে মেয়েরা এগিয়ে যাচ্ছে'
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
'শিক্ষাক্ষেত্রে মেয়েরা এগিয়ে যাচ্ছে'
ফাইল ছবি

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, "শিক্ষাক্ষেত্রে মেয়েরা এগিয়ে যাচ্ছে। একটি উন্নয়নশীল দেশের জন্য এটি অবশ্যই ভালো দিক। আমরা চাই আমাদের দেশের মেয়েরা সব দিক দিয়ে আরও বেশি এগিয়ে যাক। " আজ শুক্রবার বেলা ১১টায় চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে ‘পিপীলিকা বাংলা উৎসব-২০১৭’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

এর আগে তিনি বাংলা ভাষা ও বানান বিষয়ে যাবতীয় ভয় দূর করার উদ্দেশ্যে স্কুল ও কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের নিয়ে ‘পিপীলিকা বাংলা উৎসব-২০১৭’ এর উদ্বোধন করেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠিত উৎসবে বিশেষ অতিথি ছিলেন শিশুসাহিত্যিক আলী ইমাম, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সাবেক জেলা পিপি অ্যাড. আবুল হাশেম প্রমুখ।

সরকারের আইসিটি ডিভিশন এবং তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আয়োজনে, বাংলাদেশ ব্যাংকের সার্বিক সহযোগিতায় এবং মিডিয়াগ্রাফির ব্যবস্থাপনায় শব্দ কল্প দ্রম্নম উদযাপন কমিটি’ উৎসবের আয়োজন করে।

‘বাংলা নিয়ে নানান খেলা সারাবেলা’-স্লোগানে অনুষ্ঠিত এ উৎসবের শিরোনাম রাখা হয়েছে ‘শব্দ কল্প দ্রম্নম’। ৭০টিরও বেশি স্কুল-কলেজের পঞ্চম থেকে দ্বাদশ শ্রেণিতে পড়ুয়া প্রায় ২ হাজার শিক্ষার্থী উৎসবে অংশগ্রহণ করে। তাদের কাছ থেকে এক ঘণ্টার একটি পরীক্ষাও নেওয়া হয়। পরীক্ষায় প্রথম ৫০ জনকে পুরস্কার দেওয়া হয়।

প্রধান অতিথি বলেন, "আমি এই স্কুলের ছাত্র ছিলাম। তখন এতো ছাত্রী ছিল না। হাতেগোনা কয়েকজন ছাত্রী ছিল। কিন্তু এখন দেখি ছাত্রীর সংখ্যা বেশি। বোঝা যাচ্ছে শিক্ষাক্ষেত্রে মেয়েদের সংখ্যা বাড়ছে। "  
 

 

বিডি-প্রতিদিন/ ১৭ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৯

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow