Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০৯:০৮ অনলাইন ভার্সন
বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে
রাঙামাটি প্রতিনিধি
বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে

নতুন নির্বাচন কমিশনের অধীনে রাঙামাটি বাঘাইছড়িতে প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে ভোটারদের উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে ভোটগ্রহণ শুরু হয়।

ভোটকেন্দ্র ও নির্বাচনী এলাকায় চারস্তরের নিরাপত্তাবলয় তৈরি করা হয়েছে।  

ভোটগ্রহণের আগেই ভোট কেন্দ্রগুলোতে এসে হাজির হয় ভোটারা। রাজনৈতিক দল, প্রার্থী ও ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ করা গেছে।  

জানা গেছে, ২০০৪ সালে রাঙামাটির বাঘাইছড়ির আটটি ইউনিয়ন নিয়ে গঠিত হয় এ পৌরসভা। এ পৌরসভাটির এটা দ্বিতীয় নির্বাচন । এ নির্বাচনে মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী মো. জাফর আলী খান (নৌকা), বিএনপির মো. ওমর আলী (ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান (মোবাইল ফোন)।  

নয় ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৫ এবং তিনটি সংরক্ষিত মহিলা আসনে ছয় প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১০ হাজার ১৭৭। নির্বাচনে নয়টি কেন্দ্রের ৩৩ বুথে ভোটগ্রহণ চলছে।

রাঙামাটি জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. নাজিম উদ্দিন জানান, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটাররা নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগ করছেন।

রাঙামাটির বাঘাইছড়ি থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম চৌধুরী জানান, পৌরসভা নির্বাচন ঘিরে প্রশাসন বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। গোয়েন্দা পুলিশ সাদা পোশাকে দায়িত্ব পালন করছেন। প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসার বাহিনীর সদস্যদের পাশাপাশি পর্যাপ্ত টহলে দুই প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), এক প্লাটুন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মোতায়েন রয়েছে। যে কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় নিরাপত্তাবাহিনী প্রস্তুত।  

উল্লেখ্য, ২০১২ সালের ৮ জানুয়ারী বাঘাইছড়ি পৌরসভার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।  


বিডি প্রতিদিন/১৮ ফেব্রুয়ারি, ২০১৭/ফারজানা

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow