Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:৫৬ অনলাইন ভার্সন
আপডেট : ১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৩০
ভূমি প্রতিমন্ত্রীর সারপ্রাইজ ভিজিটে ৩ কর্মচারিকে বদলি
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
ভূমি প্রতিমন্ত্রীর সারপ্রাইজ ভিজিটে ৩ কর্মচারিকে বদলি
ভূমি প্রতিমন্ত্রী মো. সাইফুজ্জামান চৌধুরী জাবেদ

ভূমি প্রতিমন্ত্রী মো. সাইফুজ্জামান চৌধুরী জাবেদের সারপ্রাইজ ভিজিটে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ৩ কর্মচারিকে (চেইনম্যান) তাৎক্ষণিক বদলির নির্দেশ দিয়েছেন।

রবিবার সকালে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ (এলএ) শাখায় কয়েকজন ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে তাৎক্ষণিক এ নির্দেশ দেয়া হয়।

বদলি হওয়া তিনজন হলেন জেলা প্রশাসনের এলএ শাখার চেইনম্যান আহমদ করিম, নজরুল ইসলাম ও মো. হানিফ।

রবিবার সকাল ১১টা ৪০ মিনিটে ভূমি প্রতিমন্ত্রী এলএ শাখায় প্রবেশ গিয়ে বিভিন্ন কর্মকর্তা-কর্মচারিদের সঙ্গে কথা বলেন। এ সময় প্রতিমন্ত্রীকে দেখে সেবা নিতে আসা মনছুর আলী নামের একজন অবসরপ্রাপ্ত শিক্ষক বলেন, ‘আমি গত এক বছর ধরে এখানে একটি ফাইল নিয়ে ঘুরছি। এক টেবিল থেকে আরেক টেবিলে ফাইল নিতে টাকা দিতে হয়। ইতোমধ্যে প্রায় ৭ হাজার টাকা দিলেও কাজ হয়নি। প্রথমে আইয়ুব নামের এক কর্মচারির কাছে ফাইল ছিল। তাকে টাকা পয়সা দিয়ে ম্যানেজ করে বর্তমানে সৈকত চাকমা ও মোবারক নামের দুই কর্মচারির কাছে আমার ফাইলটি আছে। ’ তখন প্রতিমন্ত্রী ফাইলগুলো এনে অভিযোগের সত্যতা পান। অভিযোগের প্রেক্ষিতে তিনি এলএ শাখার এ তিন চেইনম্যানকে স্ট্যান্ডরিলিজ করার নির্দেশ দেন।

পরে প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, ভূমি অফিসের কিছু মানুষের কারণে সাধারণ মানুষ হয়রানির শিকার হচ্ছেন। ভূমি অফিসে এসে কেউ যাতে হয়রানি মুখে না পড়েন সে লক্ষে কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া আছে। ভূমি অফিসের কাউকে অনিয়ম ও দুর্নীতি করতে দেওয়া হবে না।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

up-arrow