Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:২৬ অনলাইন ভার্সন
দুর্নীতি-অনিয়ম ঠেকাতে দুদককে আমন্ত্রণ জানাবে চসিক
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
দুর্নীতি-অনিয়ম ঠেকাতে দুদককে আমন্ত্রণ জানাবে চসিক

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, বর্জ্য ব্যবস্থাপনায় ময়লা অপসারণ ও সংগ্রহ নিয়ে নানা অভিযোগ আসছে। এ কাজে ইতোমধ্যে প্রায় ৮০০ লোক নিয়োগ দেওয়া হলেও কোনো অগ্রগতি দেখা যাচ্ছে না।

পরিচ্ছন্ন কাজে কর্মরতদের বিরুদ্ধে সচেতনভাবেই কাজ ফাঁকি  দেওয়ার অভিযোগ উঠেছে। তাছাড়া আলোকায়ন ব্যবস্থাপনা, অবৈধ সংযোগ, ভুতুড়ে বিল নিয়েও নানা অনিয়ম হচ্ছে। এসব অনিয়ম-দুর্নীতি ঠেকাতে আমরা দুর্নীতি দমন কমিশনকে (দুদক) আমন্ত্রণ জানাব। দুর্নীতির ব্যাপারে আমরা কোনো আপোস করতে রাজি নই। আজ দুপুরে চসিকের ১৯তম সাধারণ সভায় মেয়র এসব কথা বলেন।        

চসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্যানেল মেয়র, কাউন্সিলরসহ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সাধারণ সভায় চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত সিজেকেএস আন্তঃওয়ার্ড মেয়র গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ২০১৭ পরিচালনা, একই কর্মস্থলে তিন বছর চাকরিরত বিদ্যুৎ পরিদর্শক, বিদ্যুৎ মিস্ত্রি ও হেলপারদের বদলি করা, মাদক নিয়ন্ত্রণে ম্যাজিস্ট্রেটের মাধ্যমে অভিযান পরিচালনা করা, জঙ্গি প্রতিরোধে ৪১ ওয়ার্ডের কমিটি কার্যকর করা, ব্যক্তি উদ্যোগে গড়ে ওঠা অবৈধ হাট বাজার জরিপ করে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর মূল্য তালিকা প্রদর্শনে বাধ্য করা, বাজার মনিটরিং অব্যাহত রাখা, যান্ত্রিক শাখাকে দুভাগ করে ট্রান্সপোর্ট (পুল) এবং ট্রান্সপোর্ট মেরামত ও রক্ষণাবেক্ষণ উপশাখা গড়ে তোলা, ফুটপাতগুলো চলাচল উপযোগী করা, চসিক পরিচালিত বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে ৫ সদস্যের কমিটি অনুমোদন, স্বাস্থ্য বিভাগের জনবলস্বল্পতা নিরসন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

১৬ বিশিষ্টজনকে একুশে স্মারক সম্মাননা পদক ও সাহিত্য সম্মাননা
চসিকের উদ্যোগে আগামীকাল মঙ্গলবার বিকাল ৪টায় নগরের মুসলিম ইনস্টিটিউট হল চত্বরে একুশে মঞ্চে ৯ বিশিষ্ট নাগরিককে একুশে স্মারক সম্মাননা পদক এবং ৭ বিশিষ্ট জনকে সাহিত্য সম্মাননা পুরস্কার প্রদান করা হবে। একুশে স্মারক সম্মাননা পদক ভূষিতরা হলেন, বেগম মুশতারি শফি (মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আন্দোলন), শ্যামসুন্দর বৈষ্ণব (মরণোত্তর) (সংঙ্গীত), আব্দুল গফুর হালী (মরণোত্তর) (মরমী সংঙ্গীত), প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া (শিক্ষায়), মো. আজিম আলী (সমাজ সেবায়), প্রফেসর ডা. এ.এস.এম. ফজলুল করিম (চিকিৎসা সেবায়), এম. নাসিরুল হক (সাংবাদিকতায়), শেখ মোজাফ্ফর আহমেদ (মরণোত্তর) (ভাষা আন্দোলন) ও মুহাম্মদ হাফিজুর রহমান (ক্রীড়ায়)।

সাহিত্য সম্মাননা পাবেন কথাসাহিত্যে মোহিত উল আলম (ময়মনসিংহ ত্রিশাল কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপন্যাসিক ও  গল্পকার), কবিতায় সাংবাদিক কবি ও প্রাবন্ধিক অরুণ দাশগুপ্ত, শিশু সাহিত্যে ছড়াকার বিপুল বড়ুয়া, নাটকে নাট্যকার অভিনেতা ও সঙ্গিত শিল্পী মিলন চৌধুরী, নাটকে অর্থনৈতিক বিশ্লেষক নাট্যকার ও কবি অভিক ওসমান, মুক্তিযুদ্ধ গবেষণায় ডা. মাহফুজুর রহমান ও প্রবন্ধ ড. মাহবুবুল হক।

বিডি প্রতিদিন/এ মজুমদার
 
 
 

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow