Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৪০ অনলাইন ভার্সন
আপডেট :
'জ্বালানি সাশ্রয়ী শিল্পায়নে পৃষ্ঠপোষকতা দিয়ে যাচ্ছে সরকার'
অনলাইন ডেস্ক
'জ্বালানি সাশ্রয়ী শিল্পায়নে পৃষ্ঠপোষকতা দিয়ে যাচ্ছে সরকার'
ফাইল ছবি

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বর্তমান সরকার সব সময় পরিবেশবান্ধব ও জ্বালানি সাশ্রয়ী শিল্পায়নে পৃষ্ঠপোষকতা দিয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় শিল্প মন্ত্রণালয় শতভাগ দূষণ ও দুর্ঘটনামুক্ত শিল্প স্থাপনে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে কাজ করে যাচ্ছে।

তাই জ্ঞানভিত্তিক ও শিল্পসমৃদ্ধ সমাজ বিনির্মাণে দেশি-বিদেশি বিশ্ববিদ্যালয়, গবেষণা প্রতিষ্ঠান এবং শিল্প-কারখানার মধ্যে কার্যকর সংযোগ স্থাপন করতে হবে।  

আজ বুধবার রাজধানীর মিরপুরে এমআইএসটি মিলনায়তনে 'যন্ত্র প্রকৌশল এবং ফলিত বিজ্ঞান' বিষয়ক প্রথম আন্তর্জাতিক সম্মেলন (আইসিএমইএএস-২০১৭) উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  

মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি) এবং বুয়েটের মেকানিক্যাল অনুষদ যৌথভাবে এ সম্মেলনের আয়োজন করে।  

এমআইএসটি’র কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. আবুল খায়ের এনডিসি’র সভাপতিত্বে অনুষ্ঠানে মেকানিক্যাল অনুষদের ডিন ব্রিগেডিয়ার জেনারেল ড. মো. লুৎফর রহমান সূচনা বক্তব্য রাখেন।

এছাড়াও অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কানাডার অধ্যাপক স্টিফেন ডি. বাট। অনুষ্ঠানে তিন বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, এমআইএসটি’র অনুষদ সদস্য ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।  

বিডি প্রতিদিন/২২ ফেব্রুয়ারি ২০১৭/এনায়েত করিম 

আপনার মন্তব্য

up-arrow