Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২১ অক্টোবর, ২০১৭

ঢাকা, শনিবার, ২১ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:১৪ অনলাইন ভার্সন
আপডেট :
বরিশালে তিন চাকার যান চলাচল বন্ধের নির্দেশ
নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে তিন চাকার যান চলাচল বন্ধের নির্দেশ

বরিশাল বিভাগের মহাসড়ক ও আঞ্চলিক সড়কে যত্রতত্র কাউন্টার স্থাপন, যেখানে-সেখানে বাস থামিয়ে যাত্রী ওঠানো-নামানো এবং তিন চাকার যানবাহন চলাচল বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। বরিশাল পুলিশ লাইনস্-এ বুধবার দুপুরে বিভাগের ৬ জেলার বাস মালিক সমিতির নেতৃবৃন্দ এবং পুলিশ সুপারদের অংশগ্রহণে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় বরিশাল রেঞ্জ ডিআইজি শেখ মোহাম্মদ মারুফ হাসান এই নির্দেশনা দেন।

ডিআইজি শেখ মোহাম্মদ মারুফ হাসানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বরিশাল বাস মালিক গ্রুপের সহ সভাপতি ইউনুস আলী খান বলেন, মহাসড়কে তিন চাকার যানবাহন বিশেষ করে নসিমন, করিমন, আলফা চলাচল বন্ধের দাবি জানান তারা। এ দাবির প্রেক্ষিতে মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। সভায় সিদ্ধান্ত হয় যে, যাত্রী পরিবহনের জন্য এক জেলা থেকে আরেক জেলার মধ্যবর্তী প্রতিষ্ঠিত বাসস্ট্যান্ড ছাড়া বাস থামানো যাবে না। যত্রতত্র বাস থামিয়ে যাত্রী ওঠানো-নামানো নিষিদ্ধ করা হয় সভায়। এছাড়া যেখানে-সেখানে কাউন্টারও রাখা যাবে না।

বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন বলেন, বিভাগের সব বাস মালিক সমিতির নেতৃবৃন্দকে নিয়ে রেঞ্জ ডিআইজি সভা করেছেন। সড়কের নানা সমস্যার কথা তিনি শুনেছেন। মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধে পুলিশ সুপারদের নির্দেশ দিয়েছেন তিনি।

বরিশাল জেলা পুলিশ সুপার এসএম আক্তারুজ্জামান বলেন, বিভাগের সকল বাস মালিকদের সমস্যা নিয়ে রেঞ্জ ডিআইজি’র সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়েছে।

মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল বন্ধ প্রসঙ্গে পুলিশ সুপার বলেন, তিন চাকার যানবাহন মহাসড়কে চলাচল বন্ধের জন্য উচ্চাদালতের নির্দেশনা রয়েছে। ওই নির্দেশনা বাস্তবায়ন করা হবে।
 
বিডি-প্রতিদিন/২২ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 

 

আপনার মন্তব্য

up-arrow