Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২২ অক্টোবর, ২০১৭

ঢাকা, রবিবার, ২২ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:৩২ অনলাইন ভার্সন
আপডেট :
চট্টগ্রামে 'জ্বীনের বাদশাহ' রিমান্ডে
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
চট্টগ্রামে 'জ্বীনের বাদশাহ' রিমান্ডে
প্রতীকী ছবি

চট্টগ্রাম মহানগরের বায়েজিদ বোস্তামি থানায় দায়ের হওয়া একটি মামলায় জ্বীনের বাদশা পরিচয় দিয়ে ফোন করে টাকা দাবি করা দুই প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রামের একটি টিম। গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থেকে ময়দুল ইসলাম (৪৫) ও জাহাঙ্গীর আলম প্রধানকে (৩০) গ্রেফতার করা হয়।

গাইবান্ধা থেকে গ্রেফতারের পর গত মঙ্গলবার তাদের আদালতে হাজির করে তদন্তকারী সংস্থা পিবিআই। বুধবার শুনানি শেষে আদালত তাদের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।  

পুলিশ সূত্রে জানা গেছে, আটক দুইজন নিজেদের ‘জ্বীনের বাদশা’ পরিচয় দিয়ে বিভিন্ন জনকে ফোন করে টাকা দাবি করতেন। বিভিন্ন ধরনের অলৌকিক ভয়ভীতি দেখিয়ে বিকাশ ও এসএ পরিবহনের মাধ্যমে টাকা পাঠানোর জন্য তারা মানুষকে প্ররোচিত করতেন।    

পিবিআই চট্টগ্রামের পরিদর্শক সন্তোষ কুমার চাকমা বলেন, জাহাঙ্গীরের নেতৃত্বে প্রতারক চক্রটি নিজেদের কখনো জ্বীনের বাদশা, কখনও পীর-দরবেশ পরিচয় দিয়ে ফোন করে ধর্মীয় কথাবার্তা বলে বিশ্বাস সৃষ্টি করে। তারপর বিকাশ অথবা এসএ পরিবহনের মাধ্যমে টাকা সংগ্রহ করে। তিনি বলেন, গ্রেফতার হওয়া জাহাঙ্গীর আলম প্রধানের গোবিন্দগঞ্জ উপজেলা রোডে স্কয়ার ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি নামে একটি বিকাশ, মোবাইল রিচার্জ এবং  কম্পিউটার কম্পোজ, প্রিন্ট ও স্ক্যান করার দোকান আছে। ওই দোকানে বসেই তারা প্রতারণা করে।

গত বছরের ১ ডিসেম্বর বায়েজিদ বোস্তামি এলাকায় এক ব্যক্তির কাছ থেকে ১০ হাজার ‍টাকা সংগ্রহ করে তারা।

এভাবে বিভিন্ন সময় ওই ব্যক্তির কাছ থেকে প্রায় ১৪ লাখ ৮৯ হাজার টাকা নিয়ে ‍আত্মসাত করে। মামলা দায়েরের পর বিকাশ নম্বরের সূত্র ধরে অভিযান চালিয়ে গোবিন্দগঞ্জ থেকে মঙ্গলবার দু'জনকে আটক করা হয়।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow