২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:০৮
ট্যাম্পাকো ট্র্যাজেডি

নিহত ৫ শ্রমিকের পুনরায় ডিএনএ পরীক্ষার জন্য আবেদন

টঙ্গী প্রতিনিধি

নিহত ৫ শ্রমিকের পুনরায় ডিএনএ পরীক্ষার জন্য আবেদন

ফাইল ছবি

গাজীপুরের টঙ্গী বিসিক শিল্পনগরী এলাকায় ট্যাম্পাকো ফয়েলস প্যাকেজিং কারখানায় ঘটে যাওয়া ভয়াবহ অগ্নি দূর্ঘটনায় নিঁখোজ পাঁচ শ্রমিকের পুনরায় ডিএনএ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহে গাজীপুর জেলা চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আবদেন করেন মামলার তদন্ত কর্মকর্তা এসআই সুমন ভক্ত। 

ঘটনার দিন অগ্নি দূর্ঘটনায় ৯শ্রমিকের লাশ ডিএনএ পরীক্ষার জন্য ঢামেক হাসপাতাল মর্গে রাখা হয়। এরপর ডিএনএ ল্যাব কর্তৃপক্ষ চারশ্রমিকরে লাশ সনাক্ত করতে পারলেও আগুনে অতিরিক্ত পুড়ে যাওয়ার কারনে পাঁচ শ্রমিকের লাশ সনাক্তো করা সম্ভব হয়নি। যার ফলে পাঁচ শ্রমিকের লাশ এখনো ঢামেক মর্গে পড়ে আছে। 

এই পাঁচ শ্রমিক হল আজিমুদ্দিন, জহিরুল ইসলাম, আনিসুর রহমান, মাসুম আহম্মেদ ও জয়নুল ইসলাম। এদিকে জহিরুল ইসলামের স্বজন আলমগীর বলেন, পাঁচ মাস অতিবাহিত হলেও আমরা আমাদের লাশ এখনওপাইনি। কবে আমাদের লাশ ফেরত পাব আল্লাই জানে। 

মামলার তদন্ত কর্মকর্তা এসআই সুমন ভক্ত বলেন,  ডিএনএ ল্যাবে প্রেরীত নিহত শ্রমিকের নমুনা পরীক্ষার জন্য অনুপোযোগী ছিল যার জন্য পাঁচ শ্রমিককে সনাক্ত করা সম্ভব হয়নি। তাই পুনরায় ডিএনএ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহে গাজীপুর আদালতে আবেদন করা হয়েছে।

উল্লেখ্য গত ১০সেপ্টেম্বর শনিবার ভোরে গাজীপুরের টঙ্গী বিসিক এলাকার ট্যাম্পাকো ফয়েলস লিমিটেড কারখানায় ভয়াবহ অগ্নি-দূর্ঘটনা ঘটে। এতে নিখোঁজ ৯ শ্রমিকের পরিচয় না মেলার কারনে ডিএনএ পরীক্ষার জন্য ঢামেক মর্গে পাঠানো হয়। ইতোমধ্যে ৪ শ্রমিকের লাশ সনাক্ত করে নিহতের স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে। 
 
     ‌

‌‌বিডি-প্রতিদিন/ ২৪ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৫

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর