২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:১৮

আশুলিয়ায় র‌্যাবের অভিযানে গুলিবিদ্ধসহ আটক ৬

সাভার প্রতিনিধি

আশুলিয়ায় র‌্যাবের অভিযানে গুলিবিদ্ধসহ আটক ৬

আশুলিয়ার জামগড়া এলাকায় অপহৃত এক ব্যাক্তিকে উদ্ধার করতে গিয়ে র‌্যাবের সাথে অপহরনকারীদের গোলাগুলি ঘটনা ঘটেছে। এ সময় গুলিবিদ্ধ চার অপহরনকারীসহ ছয় জনকে আটক করেছে র‌্যাব। শুক্রবার রাত সাড়ে আটটার দিকে আশুলিয়ার জামগড়া এলাকার মধ্যপাড়া প্রাইমারী স্কুলের পাশে আব্দুল সাত্তারের বাড়িতে এ ঘটনা ঘটে। 

গুলিবিদ্ধদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে তারা হলেন, রাহুল (১৭), মনির হোসেন (২৮), আলমগীর হোসেন (১৬), আটককৃত অপর দুই জন হচ্ছে, মহসিন কাদির (২৪), মারুফ হোসেন (২৩)। এ সময় ঘটনাস্থল থেকে একটি পিস্তল, তিন রাউন্ড গুলি, দেশীয় অস্ত্র ও লাঠিসহ অপহৃত আমানউল্লাহ নুর আমানকে (২৬) উদ্ধার করা হয়েছে। অপহৃত আমান ঠাকুরগাও জেলার রানিশৈকর এলাকার জাফরুল্লার ছেলে।

র‌্যাব সুত্র জানায়, আমান টঙ্গির আদি কর্পোরেশন নামের একটি প্রতিষ্ঠানের চাকুরী করেন। শুক্রবার সকালে গাজীপুর থেকে বিআরটিসি বাসে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়। পরে টুঙ্গি এলাকায় এসে পৌছালে বাসের ভেতর থেকে স্প্রে করে অচেতন করার পর তাকে অপহরন করে নিয়ে যায় দুর্বৃত্তরা। পরে তাকে আশুলিয়ার পলাশবাড়ি এলাকায় নিয়ে এসে নানাভাবে নির্যাতন করা হয়। এরপর জামগড়ার রুপায়ন আবাসন এলাকা নিয়ে যায়। তারপর আবার সন্ধ্যার দিকে অপহরনকারীরা তাকে আবারও রুপায়ন এলাকা থেকে সরিয়ে জামগড়ার আব্দুল সাত্তারের বাড়িতে নিয়ে আসে। এদিকে আমানকে অপহরন করে নিয়ে যাওয়ার পর থেকেই অপহরকারীরা তার পরিবারের কাছে মুঠোফোনে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবী করতে থাকে। পরে অপহৃতের পরিবার তাদেরকে বিকাশের মাধ্যমে ৭৫ হাজার টাকা দেয়। 

এদিকে অপহৃতের পরিবার বিষয়টি র‌্যাবকে জানালে র‌্যাব ১০ এর একটি দল মোবাইল ফোন ট্র্যাকিং এর মাধ্যমে আশুলিয়ার জামগড়া এলাকায় অভিযান চালায়। এ সময় র‌্যাবরে উপস্থিতি টের পেয়ে অপহরকারীরা র‌্যাবকে লক্ষ করে গুলি ছুড়লে র‌্যাবও পাল্টা গুলি চালায়। এ ঘটনায় চার অপহরনকারী গুলিবিদ্ধ হয়। পরে গুলিবিদ্ধ চার জনসহ ৬ জনকে আটক করে র‌্যাব। এছাড়াও ঘটনাস্থল থেকে একটি পিস্তল, তিন রাউন্ড গুলি, দেশীয় অস্ত্রসহ অপহৃত আমানউল্লাহ নুর আমানকে (২৬) উদ্ধার করা হয়েছে।

এ ব্যাপারে র‌্যাব ১০ এর কমান্ডায়িং অফিসার জাহাঙ্গীর হোসেন মাতাব্বর বাংলাদেশ প্রতিদিন বিষয়টি নিশ্চিত করে বলেন, "অভিযোগ পাওয়ার সাথে সাথে মোবাইল ফোন ট্রাঙ্কিয়েংর মাধ্যমে আশুলিয়ার জামগড়া এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এঘটনায় র‌্যাবের এক সদস্য আহত হয়েছে। এ ঘটনায় আশুলিয়া থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হবে।" 


  
   
বিডি-প্রতিদিন/ ২৪ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-২০

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর