Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:০৯ অনলাইন ভার্সন
আপডেট :
একুশ'র মা হতে একদিনে ছয় আবেদন
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
একুশ'র মা হতে একদিনে ছয় আবেদন
ফাইল ছবি

চট্টগ্রাম নগরের একটি ডাস্টবিন থেকে উদ্ধার করা নবজাতকটির (একুশ) মা হতে অনেকেই আগ্রহ প্রকাশ করেছেন। রবিবার একদিনে ছয়টি আবেদন জমা পড়েছে চট্টগ্রামের প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ও শিশু বিষয়ক বিশেষ আদালতের বিচারক জান্নাতুল ফেরদৌসের কাছে।

আবেদনকারীদের মধ্যে আছেন চিকিৎসক, আইনজীবী, ব্যবসায়ী ও সাধারণ মানুষ। আদালত সব আবেদন নথিভুক্ত করার নির্দেশ দিয়েছেন। একুশ সুস্থ হওয়ার পর বিশেষ শুনানির মাধ্যমে আবেদনগুলো নিষ্পত্তির কথা উল্লেখ করেছেন আদালত।

চট্টগ্রামের অতিরিক্ত মহানগর পিপি অ্যাডভোকেট এম এ ফয়েজ বলেন, ডাস্টবিনে কুড়িয়ে পাওয়া একুশকে নিতে অনেকেই আগ্রহ প্রকাশ করেছেন। তবে আদালত বলেছেন, শিশুটি সুস্থ হয়ে উঠলে হাসপাতাল কর্তৃপক্ষ এবং পুলিশ প্রতিবেদন দিলে এ ব্যাপারে শুনানি হবে।
 
প্রসঙ্গত, গত ২০ ফেব্রুয়ারি রাত ১২টার দিকে নগরীর কর্ণেলহাট এলাকার একটি ডাস্টবিনে নবজাতকটিকে পড়ে থাকতে দেখেন কয়েকজন যুবক। তারা আকবর শাহ থানাকে ফোন করে বিষয়টি জানান। থানার ওসি আলমগীর মাহমুদ বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিকভাবে টহলরত পুলিশকে নবজাতক শিশুটিকে উদ্ধারের নির্দেশ দেন। পুলিশের টিম ঘটনাস্থল থেকে ওই নবজাতককে উদ্ধার করে প্রথমে স্থানীয় আল-আমিন হাসপাতাল, এরপর আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে নিয়ে যায়। পরে শিশুটিকে ভর্তি করা হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ৩২ নম্বর ওয়ার্ডে। একুশের রাতে উদ্ধার হওয়ায় সেই নবজাতকের নাম রাখা হয় ‘একুশ’।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow