Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:০০ অনলাইন ভার্সন
আপডেট :
দুঃখ প্রকাশ করলেন বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান
নিজস্ব প্রতিবেদক, সিলেট:
দুঃখ প্রকাশ করলেন বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান

সিলেটের বাসিন্দাদের নিয়ে অবজ্ঞামূলক বক্তব্য দেওয়ার জন্য দুঃখ প্রকাশ করেছেন বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের লিটু। পাশাপাশি তার বক্তব্যও প্রত্যাহার করেছেন।

রবিবার গণমাধ্যমে বিবৃতি দিয়ে তিনি দু:খ প্রকাশ করেন।

গত শুক্রবার রাতে সিলেটে আয়োজিত বেঙ্গল ফাউন্ডেশনের সংস্কৃতি উৎসব চলাকালে দর্শকরা শিল্পীকে আরও একটি গান গাওয়ার অনুরোধ জানিয়ে সিলেটের আঞ্চলিক ভাষায় ‘অইতো, অইতো’ (আরো হবে, আরো হবে) বলে চিৎকার শুরু করেন। এসময় লিটু ক্ষেপে গিয়ে সিলেটবাসী নিয়ে কটুক্তি ও অবজ্ঞাপূর্ণ কথা বলেন। এতে সিলেটের সাধারণ মানুষ ও সংস্কৃতিপ্রেমীদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়। এ অবস্থায় রবিবার বিবৃতি দিয়ে দুঃখ প্রকাশ করেন লিটু।
বিবৃতিতে আবুল খায়ের লিটু বলেন, ‘গত শুক্রবার রাতে বেঙ্গল সংস্কৃতি উৎসব চলাকালে আমার কিছু অনাকাঙ্ক্ষিত বক্তব্য সিলেটবাসীর মনোকষ্ট ও পীড়ার কারণ হয়েছে। এ ঘটনায় আমি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি এবং আমার বক্তব্যটি প্রত্যাহার করে নিচ্ছি। এ দুঃখ প্রকাশের মধ্য দিয়ে আমি আশা করছি, সিলেটবাসী বিষয়টি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন এবং যথারীতি উৎসব উপভোগ করবেন। সবার সম্মিলিত অংশগ্রহণে বাকি দিনগুলোতে উৎসবটি আরও প্রাণবন্ত হবে বলে আমি আশা করছি। ’
প্রসঙ্গত, ১০ দিনব্যাপী বেঙ্গল সাংস্কৃতিক উৎসব শেষ হবে আগামী ৩ মার্চ।

 

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow