Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:১৩ অনলাইন ভার্সন
আপডেট :
স্ত্রীকে অ্যাসিড নিক্ষেপের দায়ে স্বামীসহ তিন জনের যাবজ্জীবন
আদালত প্রতিবেদক
স্ত্রীকে অ্যাসিড নিক্ষেপের দায়ে স্বামীসহ তিন জনের যাবজ্জীবন
প্রতীকী ছবি

স্ত্রীকে অ্যাসিড নিক্ষেপ করে হত্যাচেষ্টার দায়ে স্বামীসহ তিন জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি দণ্ডপ্রাপ্ত ওই স্বামীকে ৫০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার আসামিদের উপস্থিতিতে ঢাকার জেলা ও দায়রা জজ এস এম কুদ্দুস জামান এসিড অপরাধ দমন ট্রাইবুনালের বিচারক হিসাবে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন স্বামী সুরুজ আলম এবং তার দুই সহযোগী শফিউল ইসলাম ও সেলিম। রায় ঘোষণার পর তাদের সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠিয়েছেন আদালত।
আদালত সূত্র জানায়, দুই স্ত্রী থাকা অবস্থায় পোশাক শ্রমিক কল্পনাকে (ছদ্ম নাম) বিয়ে করেন মিরপুরের রূপনগরের বাসিন্দা সুরুজ। তাদের একটি মেয়েও হয়। কর্মস্থলে কল্পনার সঙ্গে কারও সম্পর্ক আছে বলে সন্দেহ থেকে তার সঙ্গে সুরুজের কলহ শুরু হয়। পরে সুরুজ কল্পনাকে চাকরি ছাড়তে বলেন। কিন্তু কল্পনা তাতে রাজি হননি। ওই দ্বন্দ্বের জেরে সুরুজ সহযোগীদের দিয়ে পূর্বপরিকল্পিতভাবে এসিড সন্ত্রাসের ঘটনা ঘটায়। এতে কল্পনার মুখ, বাঁ চোখ ও শরীরের বাঁ দিকের একাংশ দগ্ধ হয়। এ ঘটনায় মামলা হলে আসামি সুরুজকে গ্রেফতার করে পুলিশ। পরে ঘটনার কথা স্বীকার করে সুরুজ আদালতে জবানবন্দি দেন।

ঘটনার তদন্ত করে ২০১৬ সালের ৫ জুন সুরুজসহ তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। একই বছরের ১৫ সেপ্টেম্বর অ্যাসিড নিয়ন্ত্রণ আইনে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow