২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:২৯

কিশোরগঞ্জের সবুজ হত্যায় দু'জনের মৃত্যুদণ্ড

আদালত প্রতিবেদক

কিশোরগঞ্জের সবুজ হত্যায় দু'জনের মৃত্যুদণ্ড

কিশোরগঞ্জের সবুজ মিয়াকে হত্যার দায়ে দু'জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে অন্য আরেক আসামিকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। রবিবার ঢাকার ৪ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবদুর রহমান সরদার এ রায় দেন।
 
ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন এনাম হোসেন খোকন ও উনা মিয়া। পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে সাদেক হোসেনকে। এছাড়া মামলার অপর চার আসামি শাহিন মিয়া, সাইফুল আলম ওরফে টিটু, বদরুল আলম ওরফে শিপু ও মামুন মিয়াকে খালাস দেওয়া হয়েছে। আসামিদের মধ্যে পলাতক রয়েছেন এনাম হোসেন খোকন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মাহফুজুর রহমান লিখন সাংবাদিকদের জানান, আসামিরা যোগসাজশে পূর্বপরিকল্পনা অনুযায়ী সবুজকে নির্মমভাবে হত্যা করে। প্রথমে তার লাশ কচুরিপানার নিচে লুকিয়ে রাখে। পরে লাশ যাতে কেউ চিনতে না পারে, সে কারণে লাশটি ১৪ টুকরা করে ব্যাগে ভরে। এরপর বিলের পানিতে কচুরিপানার নিচে ইটচাপা দিয়ে লুকিয়ে রাখে।

মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১২ সালের ২১ আগস্ট সবুজ মিয়াকে তার বাড়ি থেকে ডেকে নিয়ে যাওয়া হয়। এর তিন দিন পর ২৪ আগস্ট তার ১৪ টুকরা লাশ পাওয়া যায়। এ ঘটনায় কিশোরগঞ্জের বাজিতপুর থানায় একটি মামলা হয়।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর