২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:৩০

সিফাত হত্যায় স্বামীর ১০ বছরের কারাদণ্ড

অনলাইন ডেস্ক

সিফাত হত্যায় স্বামীর ১০ বছরের কারাদণ্ড

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী ওয়াহিদা সিফাতকে হত্যার দায়ে তার স্বামী মো. আসিফ পিসলিকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে মামলার অন্য আসামিদের খালাস দেওয়া হয়েছে।

সোমবার দুপুরে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩ এর বিচারক সাঈদ আহম্মেদ আলোচিত এই হত্যা মামলার রায় ঘোষণা করেন।

খালাস পাওয়া মামলার অন্য আসামিরা হলেন সিফাতের শ্বশুর হোসেন মোহাম্মদ রমজান, শাশুড়ি নাজমুন নাহার নজলী এবং প্রথম ময়নাতদন্তারী চিকিৎসক জোবাইদুর রহমান।

এর আগে গত ১২ ফেব্রুয়ারি উভয়পক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য ২৭ ফেব্রুয়ারি দিন ধার্য করেন বিচারক।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালের ২৯ মার্চ সন্ধ্যায় রাজশাহী মহানগরীর মহিষবাগান এলাকায় অ্যাডভোকেট হোসেন মোহাম্মদ রমজানের বাড়িতে রহস্যজনক মৃত্যু হয় গৃহবধূ ওয়াহিদা সিফাতের। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন থাকলেও প্রথমে সিফাত আত্মহত্যা করেছেন বলে তার শ্বশুরবাড়ির লোকজন দাবি করে। তবে দ্বিতীয় দফার ময়নাতদন্তে তাকে যে হত্যা করা হয়েছে তা প্রমাণিত হয়।

পরে সিফাতের চাচা মিজানুর রহমান খন্দকার সিফাতের স্বামী, শ্বশুর ও শাশুড়ির নাম উল্লেখ করে মহানগরীর রাজপাড়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২০০০ ধারায় যৌতুকের দাবিতে হত্যা ও সহায়তা করার অভিযোগে একটি মামলা দায়ের করেন। পরের বছর মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার আহম্মেদ আলী চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।


বিডি-প্রতিদিন/২৭ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর