Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২১ অক্টোবর, ২০১৭

ঢাকা, শনিবার, ২১ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০৮:৩০ অনলাইন ভার্সন
আপডেট :
কুনিও হোশি হত্যা মামলার রায় আজ
অনলাইন ডেস্ক
কুনিও হোশি হত্যা মামলার রায় আজ

রংপুরে চাঞ্চল্যকর জাপানি নাগরিক কুনিও হোশি হত্যা মামলার রায় আজ মঙ্গলবার দেওয়া হবে।

গত ১৯ ফেব্রুয়ারি যুক্তিতর্ক শোনার পর রংপুরের বিশেষ জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার আসামিদের উপস্থিতিতে রায় ঘোষণার এ দিন ধার্য করেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ৩ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে রংপুরের কাউনিয়া উপজেলার মাহিগঞ্জ-হারাগাছ সড়কের কাচু আলুটারী গ্রামে জাপানি নাগরিক কুনিও হোশিকে গুলি করে হত্যা করা হয়। রিকশায় করে ঘাসের খামারে যাওয়ার সময় মোটরসাইকেলে আসা তিন দুর্বৃত্ত তাকে হত্যা করে। এ ঘটনায় কাউনিয়া থানায় একটি মামলা করা হয়।

মামলার তদন্ত পর্যায়ে জঙ্গিগোষ্ঠী জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) আঞ্চলিক কমান্ডার মাসুদ রানা ধরা পড়ে। সে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। রানার বাড়ি রংপুরের পীরগাছা উপজেলার পশুয়া টাঙ্গাইলপাড়া গ্রামে। এরপর জেএমবির আরো চার সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ। তারা হলো পীরগাছার পশুয়া টাঙ্গাইলপাড়া গ্রামের এছাহাক আলী ও কালীগঞ্জ বাজার এলাকার আবু সাঈদ, বগুড়ার গাবতলী এলাকার লিটন মিয়া ও গাইবান্ধার সাঘাটার হলদিয়ার চর এলাকার সাখাওয়াত হোসেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী জানান, বাকি তিন আসামির মধ্যে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আহসান উল্লাহ আনছারী পলাতক।

পঞ্চগড়ের নজরুল ইসলাম ওরফে বাইক হাসান গত বছরের ১ আগস্ট রাতে রাজশাহীতে এবং কুড়িগ্রামের সাদ্দাম হোসেন চলতি বছরের ৫ জানুয়ারি ঢাকায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

up-arrow