Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২০ নভেম্বর, ২০১৭

ঢাকা, সোমবার, ২০ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১০:৫৭ অনলাইন ভার্সন
আপডেট : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:১৭
হরতালে যান চলাচল স্বাভাবিক, শাহবাগে উত্তাপ
অনলাইন ডেস্ক
হরতালে যান চলাচল স্বাভাবিক, শাহবাগে উত্তাপ
সংগৃহীত ছবি

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে বাম দলগুলোর অর্ধদিবস হরতালে রাজধানীতে যান চলাচল স্বাভাবিক হলেও উত্তাপ ছড়িয়েছে শাহবাগ মোড়ে। এখানে অবরোধ করেছে প্রগতিশীল ছাত্র জোট।

এছাড়া সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার কর্মীরা সকাল থেকে পল্টন, প্রেসক্লাব, গুলিস্তান, দৈনিক বাংলা মোড়সহ বিভিন্ন এলাকায় খণ্ড খণ্ড মিছিল নিয়ে গ‌্যাসের দাম বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত বাতিলের দাবি জানাচ্ছেন।

সকাল ৬টায় এই হরতাল শুরুর পর থেকে কোথাও গোলযোগের কোনো খবর পাওয়া যায়নি। তবে শাহবাগ মোড়ে হরতালের সমর্থনে মিছিল বের করলে পুলিশ জলকামান ব্যবহার করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

সকালে হরতালের শুরুতেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মোড় থেকে প্রগতিশীল ছাত্র জোটের কর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে শাহবাগ মোড়ে এসে সেখানে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। ফলে ওই পথে যানচলাচল বন্ধ হয়ে যায়।  

উল্লেখ্য, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন গত বৃহস্পতিবার গ‌্যাসের দাম বাড়ানোর ঘোষণা দেওয়ার পর শুক্রবার সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চা আলাদাভাবে এই হরতালের ঘোষণা দেয়। তাতে সমর্থন জানায় আরও কয়েকটি দল। ছাত্র ইউনিয়নের সভাপতি লাকী আক্তার, বিপ্লবী ছাত্র মৈত্রীর যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল কবীর, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক আশরাফুল আলম সোহেল ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি বেনজীর আহমেদ এবং সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ইভা মজুমদারসহ শতাধিক নেতাকর্মী এই বিক্ষোভে অংশ নিচ্ছেন।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow