Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১ মার্চ, ২০১৭ ১৬:৫২ অনলাইন ভার্সন
আপডেট :
'দেশের উন্নয়নে কারিগরি শিক্ষার প্রতি গুরুত্ব দিয়েছে সরকার'
অনলাইন ডেস্ক
'দেশের উন্নয়নে কারিগরি শিক্ষার প্রতি গুরুত্ব দিয়েছে সরকার'
ফাইল ছবি

প্রযুক্তির দ্রুত সম্প্রসারণ বৈপ্লবিকভাবে বিশ্বায়নে অভূতপূর্ব পরিবর্তন এনেছে জানিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, এ কারণে বর্তমান সরকার দেশের উন্নয়নে প্রযুক্তির ব্যবহার বাড়াতে কারিগরি শিক্ষার প্রতি গুরুত্ব দিয়েছে।  

আজ বুধবার ঢাকায় মিরপুর সেনানিবাসে মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (এমআইএসটি) ১৫তম গ্রাজুয়েশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি কারিগরি শিক্ষার গুরুত্ব তুলে ধরে এসব কথা বলেন।

 

নবীন গ্রাজুয়েটদের উদ্দেশে শিক্ষামন্ত্রী বলেন, ভিশন-২০২১ বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশের সামগ্রিক কারিগরি দক্ষতা বৃদ্ধির জন্য সকলকে নিরলসভাবে কাজ করে যেতে হবে। দেশপ্রেম, সততা ও আন্তরিকতা দিয়ে দেশের উন্নয়নের জন্য সবাইকে সর্বাত্মক চেষ্টা করতে হবে।  

বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার কার্যক্রমকে বেগবান করার জন্য দেশের সকল প্রযুক্তি ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানকে আরও আন্তরিক হতে শিক্ষামন্ত্রী আহ্বান জানান।

অনুষ্ঠানে এমআইএসটি’র কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. আবুল খায়ের বক্তৃতা করেন। এতে সামরিক-বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ৩০৬ জন শিক্ষার্থীকে বিএসসি ইন ইঞ্জিনিয়ারিং ডিগ্রী প্রদান করা হয়। শিক্ষামন্ত্রী কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনকারী শিক্ষার্থীদের মাঝে সনদ ও মেডেল বিতরণ করেন।

বিডি প্রতিদিন/১ মার্চ ২০১৭/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow