Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭

ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ২ মার্চ, ২০১৭ ১৪:৪৭ অনলাইন ভার্সন
গ্যাসের মূল্য বৃদ্ধিতে বরিশালে বিএনপি'র অবস্থান কর্মসূচি
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
গ্যাসের মূল্য বৃদ্ধিতে বরিশালে বিএনপি'র অবস্থান কর্মসূচি

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বরিশালেও অবস্থান কর্মসূচি পালন করেছে বিএনপি। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত নগরীর সদর রোডের দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর সভাপতি সাবেক মেয়র অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার।

 

মহানগর বিএনপি’র সিনিয়র সহসভাপতি মনিরুজ্জামান ফারুকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন শিকদার জিয়া, সহকারী সম্পাদক আনোয়ারুল হক তারিন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক শাহেদ আকন সম্রাট, মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক কামরুল হাসান রতন, জেলা ছাত্রদলের আহ্বায়ক মাসুদ হাসান মামুন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সরোয়ার আবারো গ্যাসের দাম বাড়ানোয় সরকারের সমালোচনা করে বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে জ্বালানী তেলের মূল্য কমানো হলেও বাংলাদেশে জ্বালানী তেলের মূল্য কমায় নি সরকার। বারবার বিদ্যুতের মূল্য বৃদ্ধি করে তারা জনজীবন অতিষ্ঠ করে তুলছে। এর উপর আবার গ্যাসের দাম বাড়িয়ে জনগণের উপর অতিরিক্ত বোঝা চাপিয়ে দেয়া হচ্ছে। তিনি গ্যাসের মূল্য না বাড়ানোর জন্য সরকারকে হুশিয়ার করেন।  

সরোয়ার বলেন, সরকার আবারো ৫ জানুয়ারীর স্বপ্ন দেখছে। আইন তৈরী না করে আওয়ামী লীগের মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। এটা দলীয় নির্বাচন কমিশন। এই সরকারের অধিনে এই নির্বাচন কমিশন কোন কাজ করতে পারবে না।

অতীতে বাংলাদেশের মানুষ নিরপেক্ষ সরকারের অধিনে ভোট দিতে পেরেছে। বিএনপি চায় নির্বাচনকালীন সহায়ক সরকার, নিরপেক্ষ সরকার।  

সাবেক এমপি সরোয়ার বলেন, এখন মন্ত্রীর বাসায় ধর্মঘটের সিদ্ধান্ত হয় আবার মন্ত্রীর বাসায় ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত হয়। মাঝখানে কষ্ট করে দেশের মানুষ। আত্মহুতি দেয় শ্রমিকরা। দেশের মানুষ এই সরকারের অবস্থা না বুঝলে, জনগণ বোবা হয়ে থাকলে স্বাধীনতা রক্ষা করা যাবে না।  

তিনি বলেন, মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ের মাধ্যমে আসল মুক্তিযোদ্ধাদের বাদ দিয়ে আওয়ামী লীগ দলীয়ভাবে মুক্তিযোদ্ধা তৈরী করছে। দলীয় লোকদের ভাতা দেয়ার জন্যই আওয়ামী লীগ মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই করছে বলে অভিযোগ করেন তিনি।


বিডি প্রতিদিন/২ মার্চ ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow