Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২ মার্চ, ২০১৭ ১৫:২৮ অনলাইন ভার্সন
আপডেট : ২ মার্চ, ২০১৭ ১৫:৪৬
কুমিল্লা সিটি নির্বাচন
মনোনয়নপত্র জমা দিলেন সীমা-সাক্কু
কুমিল্লা প্রতিনিধি
মনোনয়নপত্র জমা দিলেন সীমা-সাক্কু

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ২ মার্চ। এদিন মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ ও বিএনপির দুই মেয়র প্রার্থী।

দুপুর ১২ টায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা মনোনয়নপত্র জমা দিয়েছেন। এসময় উপস্থিত ছিলেন- কুমিল্লার প্রবীণ আওয়ামী লীগ নেতা সীমার বাবা অধ্যক্ষ আফজল খান, জেলা পরিষদের সাবেক প্রশাসক কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি আলহাজ্ব ওমর ফারুক, মহানগর আওয়ামী লীগ নেতা শাহিনুল ইসলাম শাহীন ও নুর-উর রহমান মাহমুদ তানিম।

আঞ্জুম সুলতানা সীমা বলেন, আমাদের দলের মধ্যে কোন বিভেদ নেই। আমরা সবাই নৌকার প্রশ্নে এক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকা প্রতীক দিয়ে আপনাদের কাছে পাঠিয়েছেন, সকলে ঐক্যবদ্ধভাবে আমাকে বিজয়ী করুন। আমি কুমিল্লার মেয়ে। আমি পৌরসভা ও সিটি করপোরেশনে দায়িত্ব পালন করেছি, জনগণ তার মূল্যায়ন করে আমাকে নির্বাচিত করবে বলে বিশ্বাস করি। কুমিল্লা নগরীতে অনেক সমস্যা রয়েছে, প্রথমে আমি জলাবদ্ধতা দূর করবো।

এদিকে বেলা ১ টার দিকে বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কু মনোনয়পত্র জমা দিয়েছেন। বিএনপির প্রার্থীর সাথে ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, বিভাগীয় সহ-সাংগঠনিক মোস্তাক মিয়া, আবদুল আউয়াল খান, বিএনপি নেতা সৈয়দ জাহাঙ্গীর, ফজলুল হক ফজলু, আবদুর রউফ চৌধুরী ফারুক প্রমুখ।

বিএনপির প্রার্থী সাক্কু বলেন, আমি সদ্য বিদায়ী মেয়র। কুমিল্লা সিটি করপোরেশন নতুন হয়েছে। আমি প্রতিশ্রুতির ৭৫ পূরণ করেছি। ৫ বছরে আমি ৩৯৫ কোটি টাকার কাজ করেছি। আমি নির্বাচিত হলে আগামীতে জলাবদ্ধতা ও যানজট নিরসনে কাজ করবো।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে করে নির্বাচন কমিশন তাদের সক্ষমতা পরিচয় দিবে বলে আশা করছি। সাক্কু কুমিল্লায় এমনিতেই জনপ্রিয়। এবার তার সাথে এবার দল যুক্ত হয়েছে। আশা করি সে আগের তুলনায় আরও ভালো করবে।

এদিকে আজ বিকাল ৫ টার মধ্যে সকল মনোনয়নপত্র জমা নেওয়া শেষ হবে বলে জানান রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল। মনোনয়নপত্র জমা নেয়ার শেষ দিনে নির্বাচন অফিসে উৎসব মুখর পরিবেশ দেখা গেছে। আগামী ৫ ও ৬ মার্চ মনোনয়নপত্র যাছাই বাছাই হবে। প্রত্যাহারের শেষ দিন ১৪ মার্চ। ১৫ মার্চ প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

 

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow