Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২ মার্চ, ২০১৭ ১৯:৪০ অনলাইন ভার্সন
আপডেট :
চট্টগ্রামে স্বর্ণ চোরাচালানির কারাদণ্ড
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
চট্টগ্রামে স্বর্ণ চোরাচালানির কারাদণ্ড

অবৈধভাবে আনা স্বর্ণের বার উদ্ধারের মামলায় মো. বেলাল উদ্দিন নামে একজনকে ছয় বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেন।

বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. শাহে নূর এ রায় দেন। দণ্ডিত বেলাল ফটিকছড়ি উপজেলার কেফায়েতনগর গ্রামের নূরে আলমের ছেলে।

চট্টগ্রাম মহানগর পিপি অ্যাড. ফখরুদ্দিন চৌধুরী বলেন, রায় ঘোষণার আগে আইনজীবীর মাধ্যমে বেলাল আদালতে হাজিরা দাখিল করেছিল। তবে রায় ঘোষণার সময় তাকে আর পাওয়া যায়নি।      

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৩১ মার্চ বেলাল দুবাই থেকে দেশে ফেরার সময় চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে বের হওয়ার পর তাকে স্বর্ণের ১৯পিস বারসহ আটক করে র‌্যাব। এই ঘটনায় র‌্যাবের চট্টগ্রাম জোনের পরিদর্শক অমর কান্তি পতেঙ্গা থানায় একটি মামলা দায়ের করেন। ওই বছরের ২৬ মে বেলালকে একমাত্র আসামী করে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। ১ সেপ্টেম্বর বেলালের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনের ২৫ (বি) এর ১ (বি) ধারায় অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। অভিযোগ প্রমাণে রাষ্ট্রপক্ষ ১৪ জনকে সাক্ষ্য হিসেবে আদালতে উপস্থাপন করে।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

up-arrow