Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৩ মার্চ, ২০১৭ ১৮:৩৯ অনলাইন ভার্সন
আপডেট :
বগুড়া শজিমেকে ইন্টার্ন চিকিৎসকদের অঘোষিত কর্মবিরতি
নিজস্ব প্রতিবেদক, বগুড়া:
বগুড়া শজিমেকে ইন্টার্ন চিকিৎসকদের অঘোষিত কর্মবিরতি

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে (শজিমেক) ইন্টার্ন চিকিৎসকরা অঘোষিত কর্মবিরতি পালন করছে। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে তারা এই কর্মবিরতি শুরু করে বলে হাসপাতাল সংশ্লিষ্টরা জানিয়েছেন।

এদিকে কর্মস্থলে অনুপস্থিত থাকলেও এ ব্যপারে ইন্টার্ন চিকিৎসকরা কিছু বলতে রাজী হননি।

গত ১৯ ফেব্রয়ারি রোগীর এক আত্মীয়র সঙ্গে ইন্টার্ন চিকিৎসকদের বাকবিতন্ডা হয়। স্বাস্থ্য মন্ত্রনালয়ের নিদের্শনায় ২৫ ফেব্রুয়ারি মন্ত্রণালয় থেকে বিষয়টি তদন্তে ৩ সদস্যের তদন্ত কমিটি বগুড়া আসেন। তদন্ত কমিটির প্রতিবেদনের পর বগুড়া মেডিকেলের ৪ ইর্ন্টান চিকিৎসকের ইর্ন্টানশীপ ৬ মাসের স্থগিত করা সংক্রান্ত খবর গণমাধ্যমে আসে। বৃহস্পতিবার বিকাল থেকেই বগুড়া শজিমেক হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের মধ্যে এনিয়ে প্রতিক্রিয়া দেখা দেয়। সন্ধার পর থেকে হঠাৎ করে ইন্টার্ন চিকিৎসকরা দায়িত্ব পালন থেকে বিরত থাকে। শুক্রবার সকাল থেকে ইন্টার্ন চিকিৎসকদের দায়িত্ব পালনে দেখা যায়নি।

ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি বিষয়ে বগুড়া শজিমেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল একেএম মাসুদ আহসান জানিয়েছেন, ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতির বিষয়ে কিছু জানায়নি। তবে তাদের উপস্থিতি একেবারে কম। উদ্ভুত পরিস্থিতিতে বিকালে প্রশাসনিক কর্মকর্তাদের নিয়ে বৈঠক ডাকা হয়েছে। এছাড়া হাসপতালে রোগীদের যেন চিকিৎসা ব্যহত না হয় সে বিষয়ে ব্যবস্থা নেয়া হয়েছে


বিডি প্রতিদিন/৩ মার্চ ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

up-arrow