Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৪ মার্চ, ২০১৭ ১৮:৩৪ অনলাইন ভার্সন
আপডেট :
কর্মবিরতিতে শের-ই-বাংলা মেডিকেলের ইন্টার্ন চিকিৎসকরা
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
কর্মবিরতিতে শের-ই-বাংলা মেডিকেলের ইন্টার্ন চিকিৎসকরা
চিকিৎসকের পথ চেয়ে শের-ই-বাংলা মেডিকেলে চিকিৎসাধীন রোগীরা

সারা দেশের ৩১টি মেডিকেল কলেজ হাসপাতালে কর্মবিরতির অংশ হিসেবে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালেও কর্মবিরতি শুরু করেছেন ইন্টার্ন চিকিৎসকরা। অন্যান্য মেডিকেলে শনিবার সকাল ৮টা থেকে ৭২ ঘন্টার কর্মবিরতি শুরু হলেও বরিশালে বেলা ১২টার পর কর্ম বিরতিতে যান ইন্টার্ন চিকিৎসকরা।

যদিও ইন্টার্ন চিকিৎসকদের কর্ম বিরতির ফলে এখন পর্যন্ত বরিশাল শেরে-ই বাংলা মেডিকেলে তেমন কোন প্রভাব পড়েনি বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ডা. এসএম সিরাজুল ইসলাম।  

সঞ্জয় কর নামে মেডিসিন ওয়ার্ডের এক রোগীর স্বজন বলেন, ইন্টার্ন চিকিৎসকরা কর্ম বিরতি শুরু করেছেন কিনা, তা তিনি জানেন না। দুপুরের আগে তার রোগীর কাছে একবার ইন্টার্ন চিকিৎসক এসেছিলেন, দেখেন গেছেন। এরপর আর কেউ খোঁজ নেয়নি তার রোগীর।

কাউখালীর রোগী আদম আলী বলেন, সকালেই তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন। চিকিৎসক তার কাছে এসেছেন। তার খোঁজ খবর নিয়েছেন। তার কোন সমস্যা নেই।

হাসপাতালের তৃতীয়তলায় মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন রোগী বাকেরগঞ্জের সাইফুল ইসলাম বলেন, শনিবার সকাল ৮টায় তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন। দুপুর ২টায় এ প্রতিবেদকের সাথে কথা বলার আগ পর্যন্ত কোন চিকিৎসক তার কাছে আসেননি।

শেরে-ই বাংলা মেডিকেলের পরিচালক ডা. এসএম সিরাজুল ইসলাম জানিয়েছেন, ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি না করার জন্য অনুরোধ করেছিলেন তিনি। সকাল থেকে তারা যথারীতি দায়িত্ব পালন করলেও বেলা ১২টার পর কর্মবিরতি শুরু করেন তারা। এর ফলে মেডিকেলে চিকিৎসায় কোন প্রভাব পড়ছে না। মধ্যম পর্যায়ের চিকিৎসকদের দিয়ে বাড়তি পরিশ্রম করিয়ে চিকিৎসা ব্যবস্থা স্বাভাবিক রাখার চেষ্টা করা হচ্ছে বলে দাবি করেন তিনি।

বরিশাল শেরে-ই বাংলা মেডিকেলে ১৯৯জন ইন্টার্ন চিকিৎসক রয়েছেন। তাদের মধ্যে অনেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দেয়ার জন্য বতর্মানে ঢাকায় অবস্থান করছেন। যারা বরিশাল আছেন, তারা কর্মবিরতির মধ্যে রয়েছেন।

বগুড়ায় জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের ৪ ইন্টার্ন চিকিৎসকের শাস্তির আদেশ আগামী ৭২ ঘন্টার মধ্যে প্রত্যাহার করা না হলে আরো কঠোর কর্মসূচির হুশিয়ারী দিয়েছেন বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ইন্টার্ন চিকিৎসক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. অনুপ সরকার।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow