Bangladesh Pratidin

ফোকাস

  • কেরানীগঞ্জে বাচ্চু হত্যায় ৩ জনের ফাঁসি, ৭ জনের যাবজ্জীবন
  • ৩ মামলায় জামিন চেয়ে হাইকোর্টে খালেদার আবেদন
  • হালদা নদীর পাড়ের অবৈধ স্থাপনা ভাঙার নির্দেশ
  • আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা
  • কাদেরের বক্তব্যে একতরফা নির্বাচনের ইঙ্গিত: রিজভী
  • কলারোয়া সীমান্তে স্বামী-স্ত্রীসহ ৩ বাংলাদেশিকে ফেরত দিল বিএসএফ
  • বিএনপি নির্বাচনে না এলেও গণতন্ত্র অব্যাহত থাকবে: কাদের
প্রকাশ : ৫ মার্চ, ২০১৭ ২২:১০ অনলাইন ভার্সন
আপডেট : ৫ মার্চ, ২০১৭ ২২:৩০
হাসেমের আরেক ছেলেকে দুদকে তলব
নিজস্ব প্রতিবেদক
হাসেমের আরেক ছেলেকে দুদকে তলব

পারটেক্স গ্রুপের চেয়ারম্যান আবুল হাসেমের এক ছেলেকে গ্রেফতারের পর আরেক ছেলে আশফাক আজিজ রুবেলকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন। সিটি ব্যাংকের পরিচালক রুবেলকে আগামী ১৫ মার্চ দুদকে হাজির হয়ে প্লট বরাদ্দে দুর্নীতির একটি মামলায় জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হবে।

এই মামলায় হাসেমের ছেলে আম্বার প্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক শওকত আজিজ রাসেলকে গত ৯ ফেব্রুয়ারি গ্রেফতার করে দুদক। তবে তিনি জামিনে ছাড়া পান, রবিবার আপিল বিভাগও তার জামিন আদেশ বহাল রেখেছে।

একই দিনে রুবেলকে তলব করে দুদকের নোটিস যায়। গত ৮ ফেব্রুয়ারি করা দুদকের মামলাটিতে ভাইয়ের সঙ্গে রুবেলকেও আসামি করা হয়। দুদকের উপ-পরিচালক মির্জা জাহিদুল আলম এ মামলার তদন্ত কর্মকর্তা বলে জানা গেছে।

রুবেল পারটেক্স গ্রুপের বিভিন্ন কোম্পানির দেখভাল করছেন, তার সঙ্গে রয়েছেন আরেক ভাই আজিজ আল মাসুদ। রাসেল দেখছেন আম্বার গ্রুপ। সিটি ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদে রুবেলের সঙ্গে সৈয়দা শিরিন আজিজও রয়েছেন।

এই মামলায় হাসেমপুত্রদের সঙ্গে সাবেক সচিব ও রাজউকের সাবেক চেয়ারম্যান ইকবালউদ্দিন চৌধুরীও আসামি। রাসেলের সঙ্গে তাকেও গ্রেফতার করা হয়েছিল।
ইকবালউদ্দিন রাজউকের চেয়ারম্যান থাকাকালে ‘ক্ষমতার অপব্যবহার করে ও অবৈধ প্রভাব খাটিয়ে’ অন্যান্য আসামিদের সঙ্গে যোগসাজশে দুই ভাই রাসেল ও রুবেলকে ২০ কাঠা জমির দুটি প্লট বরাদ্দ দেন বলে অভিযোগ করা হয় মামলাটিতে।

এই মামলার বাকি পাঁচ আসামি হলেন এসডি ফয়েজ, একেএম ওয়াহেদুল ইসলাম, এস এম জাফরুল্লাহ, এইচএম জহিরুল হক ও রেজাউল করিম তরফদার। তারা এক সময় রাজউক বোডের্র সদস্য ছিলেন।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow