Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ৫ মার্চ, ২০১৭ ২৩:৩৩ অনলাইন ভার্সন
মতবিনিময় সভায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী
'প্রাথমিক শিক্ষকদের ব্যর্থতায় কিন্ডার গার্টেন বাড়ছে'
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
'প্রাথমিক শিক্ষকদের ব্যর্থতায় কিন্ডার গার্টেন বাড়ছে'
ফাইল ছবি

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মো. মোস্তাফিজুর রহমান এমপি বলেছেন, কিছু শিক্ষক শিক্ষাকে ব্যবসায় পরিনত করেছেন। ব্যবসায়িক মনোভাব পরিহার করে মেধা সৃষ্টির কারিগর হতে শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, প্রাথমিক শিক্ষার জন্য সরকার হাজার হাজার কোটি টাকা ব্যয় করছে।

অথচ শিক্ষকদের ব্যর্থতার জন্য একের পর এক কিন্ডার গার্টেনের জন্ম হচ্ছে।

রবিবার বিকেলে নগরীর অশ্বিনী কুমার হলে বরিশাল বিভাগের জেলা ও উপজেলা পর্যায়ের প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও শিক্ষকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে মন্ত্রী মোস্তাফিজুর রহমান এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশ বিপুল সম্ভবনার দেশ। দেশ থেকে অবক্ষয় ও নৈতিক সংকট দূর করে শিক্ষার মান উন্নয়নে শিক্ষক ও সংশ্লিষ্টদের সদিচ্ছাই যথেষ্ট।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বরিশাল বিভাগীয় উপ-পরিচালক এসএম ফারুকের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন বরিশাল-২ আসনের এমপি তালুকদার মো. ইউনুস ও গণশিক্ষা মন্ত্রাণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. গিয়াস উদ্দিন আহমেদ।

এর আগে সকালে নগরীর একটি অভিজাত হোটেলের সভাকক্ষে ‘জাতীয় স্কুল ফিডিং নীতি-২০১৬ প্রণয়ন’ শীর্ষক বিভাগীয় কর্মশালায় যোগ দেন মন্ত্রী মো. মোস্তাফিজুর রহমান।   ওই কর্মশালায় প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রালয় এবং ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম যৌথভাবে এই কর্মশালার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. গিয়াস উদ্দিন আহমেদ।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow