Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ৬ মার্চ, ২০১৭ ১২:৪৬ অনলাইন ভার্সন
আপডেট : ৬ মার্চ, ২০১৭ ১৯:১০
ডেইলি সান সম্পাদক আমির হোসেন আর নেই
নিজস্ব প্রতিবেদক
ডেইলি সান সম্পাদক আমির হোসেন আর নেই

ইংরেজি দৈনিক 'ডেইলি সান' এর ভারপ্রাপ্ত সম্পাদক আমির হোসেন আর নেই। আজ সোমবার দুপুর ১২টার দিকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

মৃত্যুকালে তার তার বয়স হয়েছিলো ৭৭ বছর।

ডেইলি সান’র পক্ষ থেকে জানানো হয়, রবিবার রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকাস্থ দ্য ডেইলি সান কার্যালয়ে কর্মরত অবস্থায় হঠাৎ হার্ট অ্যাটাক হয় আমির হোসেনের। দ্রুত তাকে অ্যাপোলো হাসপাতালে নেওয়া হলে সেখানে ভর্তি করা হয়। এবং রাতেই লাইফ সাপোর্টে দেওয়া হয়। পরে সোমবার দুপুর ১২টার পরপরই চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

বিশিষ্ট এই সাংবাদিকের প্রথম জানাজা বসুন্ধরা আবাসিক এলাকার মিডিয়া হাউজ প্রাঙ্গনে বেলা ৩টায় অনুষ্ঠিত হয়। এরপর বিকালে জাতীয় প্রেস ক্লাবে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। জানাযা শেষে আজ মরহুমের মরদেহ বারডেমের হিমাগারে রাখা হবে। আগামীকাল তার মরদেহ নিয়ে যাওয়া হবে মরহুমের নিজ জেলা মাদারীপুরে।

সেখানে তাকে দাফন করা হবে বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা।

 

আমীর হোসেন পাকিস্তান আমলে তার সাংবাদিকতার ক্যারিয়ার শুরু করেন সে সময়ের প্রধান সংবাদপত্র দৈনিক ইত্তেফাক থেকে। এরপর বাংলারবাণী, জয়বাংলা, বাংলাদেশ টুডেসহ বেশ কয়েকটি দৈনিক ও সাপ্তাহিকের সম্পাদকসহ গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। স্বাধীনবাংলা বেতারকেন্দ্রের একজন নিয়মিত সংবাদ বিশ্লেষক ছিলেন এই সাহসী সাংবাদিক।


বিডি-প্রতিদিন/০৬ মার্চ, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow