Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ৬ মার্চ, ২০১৭ ১৭:০৬ অনলাইন ভার্সন
দাবি আদায়ে চলছে চট্টগ্রামে ইন্টার্নি চিকিৎসকদের ধর্মঘট
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
দাবি আদায়ে চলছে চট্টগ্রামে ইন্টার্নি চিকিৎসকদের ধর্মঘট

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে দ্বিতীয় দিনের মতো ইন্টার্নি চিকিৎসকদের ধর্মঘট অব্যাহত রয়েছে। গত রবিবার বেলা ১ টা থেকে শুরু হয় এ ধর্মঘট।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজের ১৩১৩ শয্যার হাসপাতালে ২৬৩ জন ইন্টার্নি চিকিৎসক রয়েছেন।

জানা যায়, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের চার ইন্টার্ন চিকিৎসকের স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে এ ধর্মঘট পালিত হচ্ছে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি রাশেদুল ইসলাম বলেন, সোমবার বেলা পৌনে একটার দিকে চমেক প্রশাসনিক ভবনের সামনে থেকে আমরা মিছিল বের করে প্রতিবাদ সমাবেশ করেছি। যতক্ষণ দাবি আদায় না হবে ততক্ষণ ধর্মঘট চলবে। একইদিন সাউদার্ন মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্নি চিকিৎসকেরাও ধর্মঘট করেন।

চমেক হাসপাতাল কর্তৃপক্ষ ও রোগীর স্বজনরা জানিয়েছেন, ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘটের কারণে খুব বেশি নেতিবাচক প্রভাব পড়ছে না। তবে যত দ্রুত সম্ভব ধর্মঘটের অবসান হলে শয্যার চেয়ে দ্বিগুণ বেশি রোগীরা শতভাগ সেবা পাবেন।

এছাড়া রবিবারের ঘোষণা অনুযায়ী সোমবার বেলা ১১টা থেকে সাউদার্ন মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্নি চিকিৎসকেরাও ধর্মঘট শুরু করেছেন। সাউদার্ন মেডিকেল ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. রেজাউল হাসান রাজুর নেতৃত্বে মানববন্ধন ও মিছিলে অংশ নেন অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক (জিএস) ডা. আবু নোমান বিন আজাদ, সিনিয়র সহসভাপতি ডা. আবু সাইয়ুম, ডা. জুয়েল, ডা. জালিসা, ডা. রাজিয়া, ডা. আতিক, ডা. সারা, ডা. সালিমা, ডা. তাসমিয়া, ডা. মুরাদ, ডা. সৌরভ প্রমুখ।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow