Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ৮ মার্চ, ২০১৭ ১৬:২৪ অনলাইন ভার্সন
'ধর্মের নামে জঙ্গিবাদ সৃষ্টি করলে কঠোর হাতে দমন'
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

'ধর্মের নামে জঙ্গিবাদ সৃষ্টি করলে কঠোর হাতে দমন'
ফাইল ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার দেশ, এখানে ধর্ম নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না। ধর্মের নামে কেউ জঙ্গিবাদ সৃষ্টির চেষ্টা করলে তাকে কঠোর হাতে দমন করা হবে।

আমরা এখন কোনো চ্যালেঞ্জকেই আর চ্যালেঞ্জ মনে করি না। কারণ বাংলাদেশের জনগণ আমাদের সঙ্গে রয়েছে। জনগণকে সঙ্গে নিয়েই আমরা সব চ্যালেঞ্জ মোকাবেলা করবো। শান্তির ধর্ম ইসলামকে বাংলাদেশে কোনোভাবেই জঙ্গিধর্ম বানাতে দেওয়া হবে না।  

বুধবার রাজশাহী মহানগরীর মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত রাজশাহী মেট্রোপলিটন পুলিশের আয়োজনে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন এবং ধর্মীয় সম্প্রীতি বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের দেশের মানুষ হৃদয়বান, ভাতৃত্বপ্রিয়। যার কারণে জঙ্গিরা বাংলাদেশকে বেছে নেয় তাদের কর্মকাণ্ড সফল করার জন্য। কিন্তু এ দেশের মানুষ কোনো জঙ্গিবাদকে কোনদিন স্থান দেবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে জঙ্গিবাদ দমনে ডাক দিয়েছিলেন।

সেই ডাকে দেশের সর্বস্তরের মানুষ সাড়া দিয়েছে। তারা সরকারকে জঙ্গিবাদ দমনে সাহায্য করেছে। আজ দেশের মানুষ ঘুরে দাঁড়িয়েছে। জঙ্গিদের কোনো প্রচেষ্টা কখনও সফল হবে না। আমরা জনতার শক্তিতে বলীয়ান হয়ে জঙ্গিবাদ দমন করে যাব।  

তিনি বলেন, দেশ যখন উন্নয়নের পথে হাঁটছে তখন সেই গতিরোধ করতে নানা ষড়যন্ত্র চালানো হচ্ছে। দেশ যখন উন্নয়নের ধারায় এগিয়ে যাচ্ছে, একের পর এক মেগা প্রজেক্ট আসে তখন জঙ্গিবাদ মাথা চাড়া দেয়। ইসলামকে কলঙ্কিত করতে ইসলামের নাম দিয়ে জঙ্গিবাদ সৃষ্টি করে। যেন দেশের উন্নয়নের গতিরোধ করা যায়। তিনি আরও বলেন, যারা মসজিদ মাদ্রাসায় ইসলাম প্রচার করে তারা কখনও জঙ্গিবাদ সৃষ্টি করে না। তারাই জঙ্গিবাদ সৃষ্টি করে যারা ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র করে।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী এমপি, আব্দুল ওয়াদুদ দারা এমপি, আয়েন উদ্দিন এমপি, আকতার জাহান এমপি, নগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, বিভাগীয় কমিশনার নুর উর রহমান, রাজশাহী রেঞ্জের ডিআইজি খুরশীদ আলম, রাজশাহী জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীন।

বিডি-প্রতিদিন/০৮ মার্চ, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow