Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৮ মার্চ, ২০১৭ ১৭:১৬ অনলাইন ভার্সন
আপডেট : ৮ মার্চ, ২০১৭ ১৭:৫৩
পরিবর্তনের জন্য আত্মবিশ্বাসী হও
অনলাইন প্রতিবেদক
পরিবর্তনের জন্য আত্মবিশ্বাসী হও

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে 'পরিবর্তনের জন্য আত্মবিশ্বাসী হও' শীর্ষক গোলটেবিল বৈঠকের আয়োজন করে বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টুয়েন্টিফোর। বুধবার বিকেল তিনটায় ইএম ডব্লিউ কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হয় এ গোলটেবিল বৈঠক।

গোলটেবিল বৈঠকে রাজনীতি, ব্যবসা, চলচ্চিত্র, চিকিৎসাসহ বিভিন্ন অঙ্গনের স্বনামধন্য নারী-পুরুষ অংশ নেন। অনুষ্ঠানে বক্তারা বলেন, নারী আত্মবিশ্বাসী হয়েই জন্মায়। কিন্তু সমাজ তার আত্মবিশ্বাসের সঠিক বিকাশকে বাধাগ্রস্থ করে। এ বাধা চলমান। এর বিরুদ্ধে লড়াই করে নারীকে টিকে থাকতে হবে এবং নিজের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। নারীকে তার অধিকার কেউ দেবে না। তার অধিকার তাকেই ছিনিয়ে নিতে হবে। সমাজের প্রতি তার দায়িত্ব রয়েছে। নারীকে বিশ্বাস করতে হবে পরিবার, সমাজ এবং রাষ্ট্রে অবদান তাকে রাখতে হবে এবং সেই সামর্থ্য তার রয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, সংসদ সদস্য নূরজাহান বেগম মুক্তা, কালের কণ্ঠের সম্পাদক ও কথা সাহিত্যিক ইমদাদুলক হক মিলন, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) মো. আব্দুর রশীদ, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টুয়েন্টিফোরের প্রধান নির্বাহী নঈম নিজাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জিনাত হুদা, ঢাকা স্টক এক্সঞ্জের পরিচালক খুজিস্তা নূর ই নাহরীন, জাতীয় মানসিক স্বাস্থ্য হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. ফারজানা রহমান, ঢাকা মেডিকেল কলেজেরে কিডনি বিভাগের সহকারী অধ্যাপক ডা: সুইটি, ডা. জাহানারা আরজু, চলচ্চিত্র নির্মাতা নার্গিস আক্তার, লেখক ও সাংবাদিক শাহনাজ মুন্নী, অ্যাডভোকেট এলিনা খান, অ্যাডভোকেট রোমিন ফারহানাসহ অনেকে।  

বিডি প্রতিদিন/৮ মার্চ, ২০১৭/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow