Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৮ মার্চ, ২০১৭ ২২:৪১ অনলাইন ভার্সন
আপডেট :
'শেখ হাসিনা এখন বিশ্ব নন্দিত নেতা'
অনলাইন ডেস্ক
'শেখ হাসিনা এখন বিশ্ব নন্দিত নেতা'
ফাইল ছবি

রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন শুধু বাংলাদেশের নয়, বিশ্বে নন্দিত নেতা। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী ২০৪১ সালে মধ্যে বাংলাদেশকে একটি উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।

 

রাষ্ট্রপতির ভাষণে আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর বুধবার ২৮তম দিনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, হুইপ মাহাবুব আরা বেগম গিনি, সরকারি দলের গোলাম দস্তগীর গাজী, ছবি বিশ্বাস, বেগম মাহজাবিন খালেদ, পংকজ নাথ, মো. তাজুল ইসলাম, গোলাম মোস্তফা বিশ্বাস, বেগম জেবুন্নেসা আফরোজ, ওয়ার্কার্স পার্টির মোস্তফা লুৎফুল্লাহ ও স্বতন্ত্র সদস্য আব্দুল মতিন আলোচনায় অংশ নেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। দেশের অগ্রগতির আরেকটি কারণ হলো সরকার সবাইকে সাথে নিয়ে এগিয়ে যাচ্ছে।

আসাদুজ্জামান খাঁন বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতির অধিকতর উন্নয়নের লক্ষ্যে পুলিশ বাহিনীতে আরো ৫০ হাজার পদ সৃজনের পরিকল্পনার অংশ হিসেবে ইতিমধ্যে বিভিন্ন পদবির ৪১ হাজার ৩৬৬টি পদ সৃজন করা হয়েছে। জনসংখ্যা অনুপাতে পুলিশ অপর্যাপ্ত হওয়ায় ২০০৯ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত পুলিশের ৭৩ হাজার ৩৯৩টি পদ সৃজন করা হয়েছে। ২০১৬ সালে ৩৪তম বিসিএস এর মাধ্যমে ১৪১ জন এএসপিসহ কনস্টেবল থেকে এসআই পদে ১৯ হাজার ৪১৩ জন পুলিশ সদস্য নিয়োগ দেওয়া হয়েছে।  

তিনি বলেন, সময় মতো মেশিন রিডেবল পাসপোর্ট দেওয়া হয়েছে। ইতোমধ্যে প্রবাসী বাংলাদেশিসহ ১ কোটি ৬১ লাখ মেশিন রিডেবল পাসপোর্ট ও বিদেশি নাগরিকদের জন্য ৪ লাখ ৩ হাজার মেশিন রিডেবল ভিসা প্রদান করা হয়েছে।  

মাদকের কুফল সম্পর্কে সচেতনতা তৈরিতে স্বরাষ্টমন্ত্রী সমাজের সকল স্তরের মানুষকে সতর্ক হওয়ার আহ্বান জানান।  

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

up-arrow