Bangladesh Pratidin

প্রকাশ : ৯ মার্চ, ২০১৭ ২০:০৪ অনলাইন ভার্সন
আপডেট : ৯ মার্চ, ২০১৭ ২০:০৫
ঘুষ নেয়ার অভিযোগে বিসিসি'র মেয়রসহ ৩ কর্মকর্তার বিরুদ্ধে মামলা
রাহাত খান, বরিশাল:
ঘুষ নেয়ার অভিযোগে বিসিসি'র মেয়রসহ ৩ কর্মকর্তার বিরুদ্ধে মামলা
bd-pratidin

পদোন্নতি দেওয়ার নামে ঘুষ নেয়ার অভিযোগে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র আহসান হাবিব কামালসহ তিন কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ওই প্রতিষ্ঠানের এক কর্মচারী। বরিশাল বিভাগীয় স্পেশাল জজ আদালতে গত বুধবার এই মামলা দায়েরের পর বিচারক মো. আনোয়ারুল হক মামলার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দুর্ণীতি দমন কমিশনকে (দুদক) নির্দেশ দিয়েছেন। মামলা দায়েরকারী কর্মচারী হলেন- বিসিসি’র ১০ নম্বর ওয়ার্ডের ভারপ্রাপ্ত জমাদ্দার কামাল হোসেন চুন্নু। 

মামলার অপর দুই অভিযুক্ত হলেন- বিসিসির সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা ও বর্তমানে জনপ্রশাসন মন্ত্রাণালয়ের বিশেষ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা রনজিৎ কুমার এবং বিসিসির প্রশাসনিক কর্মকর্তা আছমা বেগম রুমি। 

কামাল হোসেন চুন্নুর আইনজীবী অ্যাডভোকেট আজাদ রহমান জানান, কামাল হোসেনকে জমাদ্দারের পদে স্থায়ী নিয়োগ দেওয়ার জন্য ২০১৬ সালের ৪ জানুয়ারী ২ লাখ টাকা ঘুষ নেন তৎকালীন প্রধান নির্বাহী রনজিৎ কুমার। তখন রনজিৎ কুমার কামাল হোসেনকে জানান, তার পদোন্নতির ফাইলপত্র চূড়ান্ত স্বাক্ষরের জন্য প্রশাসনিক কর্মকর্তার মাধ্যমে মেয়রের কাছে পাঠানো হয়েছে। ১৫ জানুয়ারি মেয়র ও প্রশাসনিক কর্মকর্তার কাছে গিয়ে কামাল জানতে পারেন, যে তার পদোন্নতির ব্যাপারে কোন অগ্রগতি নেই। একই বছরের ২ মার্চ ঘুষের টাকা ফেরত চাইলে প্রধান নির্বাহী টাকা নেওয়ার কথা অস্বীকার করেন। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow