Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২১ অক্টোবর, ২০১৭

ঢাকা, শনিবার, ২১ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ৯ মার্চ, ২০১৭ ২১:৫১ অনলাইন ভার্সন
আপডেট :
সুপ্রিম কোর্ট বার নির্বাচনে আ.লীগ-বিএনপির প্রার্থী চূড়ান্ত
অনলাইন ডেস্ক
সুপ্রিম কোর্ট বার নির্বাচনে আ.লীগ-বিএনপির প্রার্থী চূড়ান্ত

সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন ২০১৭-২০১৮ মেয়াদে আসন্ন নির্বাচনে দুই প্রতিদ্বন্দ্বী দল আওয়ামী লীগ ও বিএনপির প্যানেল চূড়ান্ত করেছে। আগামী ২২ ও ২৩ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচনে বিএনপি সমর্থিত প্যানেল থেকে সভাপতি হিসেবে লড়ছেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি মো. জয়নুল আবেদীন। সম্পাদক হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও বর্তমান সম্পাদক এ এম মাহবুব উদ্দিন খোকন।

এই প্যানেল থেকে সহ-সভাপতি পদে উম্মে কুলসুম বেগম (রেখা) ও ড. মো. গোলাম রহমান ভূঁইয়া, কোষাধ্যক্ষ পদে এ বি এম রফিকুল ইসলাম তালুকদার (রেজা) এবং সহ-সম্পাদক পদে কাজী জয়নুল আবদীন ও শামীমা সুলতানা (দিপ্তি) প্রতিদ্বন্দ্বীতা করছেন।

অপর দিকে সরকার সমর্থিত প্রার্থী হিসেবে সভাপতি পদে লড়ছেন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও সাবেক আইন মন্ত্রী আবদুল মতিন খসরু। আর সম্পাদক হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করছেন বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক রবিউল আলম বুদু।

এই প্যানেল থেকে সহ-সভাপতি নজিবউল্লাহ ও হোসনে আরা, কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম হিরু, সহ-সম্পাদক শফিকুল ইসলাম ও সেলিম সামাদ প্রতিদ্বন্দ্বীতা করছেন।

সুপ্রিম কোর্ট বারের নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২২ ও ২৩ মার্চ। এ উপলক্ষে গত ২৩ ফেব্রুয়ারি জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মশিহুজ্জামানকে আহ্বায়ক করে সাত সদস্যের নির্বাচন পরিচালনা উপ কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর সদস্যরা হলেন- বর্তমান কমিটির সিনিয়র সহ-সভাপতি ফাহিমা নাসরিন মুন্নী, সহকারী সেক্রেটারি শেখ সিরাজুল ইসলাম, মোকলেসুর রহমান জাহিদ, মোহাম্মদ সালাহউদ্দিন, মোহাম্মদ ইলিয়াস ভূইয়া (বি এম ইলিয়াস কচি) ও মো. জাহাঙ্গীর আলম।

এর আগে গত ফেব্রুয়ারি ২৩ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। নির্বাচনে অংশ নিতে ১ থেকে ১১ মার্চ মনোনয়নপত্র দাখিলের সময় নির্ধারণ করা হয়েছে। মনোনয়নপত্র বাছাই ১১ মার্চ এবং প্রত্যাহার করা যাবে ১৪ মার্চ।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

up-arrow