Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১১ মার্চ, ২০১৭ ১৬:৫০ অনলাইন ভার্সন
আপডেট :
'রামপাল বিদ্যুৎকেন্দ্র স্থাপনে সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হবে'
অনলাইন ডেস্ক
'রামপাল বিদ্যুৎকেন্দ্র স্থাপনে সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হবে'
ফাইল ছবি

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, রামপাল বিদ্যুৎকেন্দ্র স্থাপনে সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হবে। ফলে সুন্দরবনের কোনো ক্ষতি হবে না।

আজ শনিবার ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত রামপাল বিদ্যুৎ কেন্দ্র স্থাপনে পরিবেশ সুরক্ষা বিষয়ক এক ছায়া সংসদে তিনি এসব কথা বলেন।  

হাছান মাহমুদ বলেন, রামপাল বিদ্যুৎকেন্দ্র স্থাপনে কেউ কেউ পরিবেশের ক্ষতির আশঙ্কা করলেও ঝুঁকি নিরসনে সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহারের পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ফলে সুন্দরবনের ক্ষতি হবে না। তাই এ নিয়ে অতি উদ্বেগ কাম্য নয়।  

তিনি আরও বলেন, উত্তর আমেরিকা, জার্মানী ও এশিয়ার বিভিন্ন দেশে বনাঞ্চলের পাশে বিদ্যুৎ কেন্দ্র রয়েছে এবং সেখানে জীববৈচিত্র্যের কোনো ক্ষতি হচ্ছে না। রামপাল বিদ্যুৎ কেন্দ্রের ক্ষেত্রে আল্ট্রাসুপার ক্রিটিক্যাল পদ্ধতি ব্যবহার এবং গরম পানি রিসাইক্লিং ব্যবস্থার কারণে পরিবেশগত বিপর্যয়ের কোনো ঝুঁকি নেই।  

ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের সভাপতিত্বে অনুষ্ঠানে ন্যাশনাল ডিবেট ফেডারেশনের মহাসচিব মোস্তাফিজুর রহমান খানসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় গ্রীণ ইউনিভার্সিটি অব বাংলাদেশকে পরাজিত করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। প্রতিযোগিতা শেষে অংশগ্রহণকারী দলকে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।  

প্রতিযোগিতায় বিচারক ছিলেন অধ্যাপক রোবায়েত ফেরদৌস, রোকেয়া পারভিন জুঁই ও ড. এস এম মোর্শেদ।  

বিডি প্রতিদিন/১১ মার্চ ২০১৭/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow