Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৬ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ১৬ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১১ মার্চ, ২০১৭ ১৯:২৪ অনলাইন ভার্সন
আপডেট :
'শ্রমজীবীদের দাবি সহানুভূতির সাথে বিবেচনা করতে হবে'
অনলাইন ডেস্ক
'শ্রমজীবীদের দাবি সহানুভূতির সাথে বিবেচনা করতে হবে'
ফাইল ছবি

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, বাংলাদেশের উন্নয়নের বর্তমান অগ্রযাত্রা অব্যাহত রাখতে শ্রমিক ও শ্রমজীবী মানুষের দাবি সহানুভূতির সাথে বিবেচনা করতে হবে। উন্নয়নের মহাসড়ক তৈরির কারিগর শ্রমজীবী মানুষকে দূরে রাখলে সরকারের উন্নয়ন অগ্রযাত্রার গতিধারা ব্যাহত হবে।

আজ শনিবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জাতীয় শ্রমিক ফেডারেশন আয়োজিত প্রয়াত শ্রমিক নেতা হাফিজুর রহমান ভূঁইয়ার শোক সভায় তিনি এসব কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, দেশ এগিয়েছে কোনো সন্দেহ নেই। কিন্তু এই উন্নয়নের যাত্রায় যাত্রী কারা হবে তা নির্ধারণ করতে হবে। আমি মনে করি, বাংলাদেশের প্রবৃদ্ধি অর্জনের মূল কারিগর শ্রমিক ও শ্রমজীবী মানুষকে এই অগ্রযাত্রায় অংশীদার না করলে তা মুখ থুবড়ে পড়বে।

হাফিজুর রহমানের স্মৃতিরচারণ করে তিনি বলেন, হাফিজ বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ডিগ্রী নিয়ে অনেক সুযোগ সুবিধা পাওয়ার পরেও শ্রমিক আন্দোলনের কথা ভেবে শ্রমিকদের পাশেই ছিলেন। তিনি নেই, লড়াই আছে। সেই লড়াই জারি রাখতে পারলে আমরা হাফিজের প্রতি শ্রদ্ধা রাখতে পারবো।

জাতীয় শ্রমিক ফেডারেশনের সভাপতি কামরুল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি ডা. ওয়াজেদুল ইসলাম, পাট-সুতা ও বস্ত্রকল সংগ্রাম পরিষদ নেতা লুৎফর রহমান, বিলস এর নির্বাহী পরিচালক সুলতান উদ্দীন আহম্মেদ, সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের মহাসচিব নোমানুজ্জামান আল আজাদ, জাতীয় শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আমিরুল হক আমিন প্রমুখ বক্তব্য রাখেন।

বিডি প্রতিদিন/১১ মার্চ ২০১৭/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow