Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১২ মার্চ, ২০১৭ ১০:৫৩ অনলাইন ভার্সন
আপডেট :
৬ মাসের মধ্যে বিজিএমইএ ভবন ভাঙার নির্দেশ
অনলাইন ডেস্ক

৬ মাসের মধ্যে বিজিএমইএ ভবন ভাঙার নির্দেশ
ফাইল ছবি

ছয় মাসের মধ্যে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) বহুতল ভবন ভাঙার নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। রবিবার সকাল পৌনে ১০টার দিকে আদালত এ নির্দেশ দেন।

বিজিএমইএ বহুতল ভবন ভাঙতে তিন বছর সময় চেয়ে করা আবেদনের শুনানির দিন ধার্য ছিল রবিবার। এদিন আপিল বিভাগের প্রধান বিচারপতির কোর্টের কার্যতালিকায় মামলাটি শুনানির জন্য ক্রমিকে ছিল ৯ নম্বর ।

বিজিএমইএ’র আইনজীবী কামরুল হক সিদ্দিকী গত ০৯ মার্চ তিন বছর সময় চেয়ে করা আবেদন উপস্থাপন করেন। পরে আদালত এ আবেদনের শুনানির জন্য ১২ মার্চ দিন ঠিক করে দেন। গত ৫ মার্চ বিজিএমইএ ভবন ভাঙতে কত সময় লাগবে তা ৯ মার্চের মধ্যে আদালতে আবেদন করতে বলেছিলেন আপিল বিভাগ। ওইদিন প্রধান বিচারপতির নেতৃত্বে তিন সদস্যের বেঞ্চ রিভিউ আবেদন খারিজ করে বিজিএমইএ ভবন ভাঙার রায় বহাল রাখেন।

গত বছরের ০৮ নভেম্বর সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে ৩৫ পৃষ্ঠার রায় প্রকাশিত হওয়ার পর রিভিউ আবেদন করে বিজিএমইএ কর্তৃপক্ষ। এরই ধারাবাহিকতায় গত ২৭ ফেব্রুয়ারি, সোমবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ ০২ মার্চ এ মামলার শুনানির দিন ধার্য করেন। কিন্তু ০২ মার্চ রাষ্ট্রপক্ষের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধান বিচারপতির নেতৃত্বে তিন সদস্যের বেঞ্চ ‘নট টুডে’ (আজকে নয়) আদেশ দেন।

ফলে ০৫ মার্চ বিষয়টি শুনানির জন্য আসে। শুনানি শেষে গত বছরের ০২ জুন হাইকোর্টের দেওয়া বিজিএমইএ ভবন ভাঙার রায়ই বহাল রাখেন প্রধান বিচারপতির বেঞ্চ।

 

বিডি-প্রতিদিন/ ১২ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৩

আপনার মন্তব্য

up-arrow