Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১২ মার্চ, ২০১৭ ১৯:৫২ অনলাইন ভার্সন
আপডেট :
চট্টগ্রামে জোট বেঁধেছে তিন জঙ্গি সংগঠন
সমন্বয় করছে জামায়াত-শিবির
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
চট্টগ্রামে জোট বেঁধেছে তিন জঙ্গি সংগঠন

চট্টগ্রামে জোটবদ্ধ হয়েছে তিন জঙ্গি সংগঠন। এ সংগঠনগুলো হচ্ছে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরীর, হিজবুত তাওহীদ এবং আহলে হাদিস।

তাদের কাজে সমন্বয় করছে ইসলামী ছাত্র শিবির। শনিবার থেকে রবিবার পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তিন জঙ্গি সংগঠনের ১৭ নেতা কর্মীকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে লিফলেট, জিহাদী বই এবং সাংগঠনিক নথিপত্র জব্দ করা হয়।

ডবলমুরিং থানার ওসি একেএম মহিউদ্দিন সেলিম বলেন, ঈদগাহ এলাকার একটি লন্ড্রি দোকানে জঙ্গিরা গোপন বৈঠক করছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তিন জনকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে আরো ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে হিজবুত তাহরীর, হিজবুত তাওহীদ, আহলে হাদিস এবং ছাত্র শিবিরের নেতা কর্মী রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পেরেছি তাদের বড় ধরণের নাশকতার পরিকল্পনা ছিল। এসব জঙ্গি সংগঠনের মধ্যে সমন্বয় করছে জামায়াত-শিবিরের কয়েকজন নেতা। ’ তিনি বলেন, ‘গ্রেফতারকৃত জঙ্গিদের জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড চাওয়া হবে। আগামীকাল সোমবার তাদের আদালতে সোপর্দ করা হবে। ’

ডবলমুরিং থানার ওসি (তদন্ত) শাহাদাত হোসেন খান বলেন, যাদের গ্রেফতার করা হয়েছে তাদের মধ্যে বেশিরভাগই এক সময় জামায়াত কিংবা শিবিরের রাজনীতির সাথে জড়িত ছিল। বর্তমানেও কয়েকজন জামায়াত ও শিবিরের রাজনীতির সাথে সম্পক্ত রয়েছেন।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow