Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৩ মার্চ, ২০১৭ ২১:৩৮ অনলাইন ভার্সন
আপডেট :
ভোক্তাদের অধিকার সুরক্ষায় আইনের বাস্তবায়ন জরুরি
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
ভোক্তাদের অধিকার সুরক্ষায় আইনের বাস্তবায়ন জরুরি

ভোক্তা অধিকার আইন এবং ভোক্তার অধিকার সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি লক্ষ্যে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ বাস্তবায়নে করণীয় বিষয়ে একটি সভার আয়োজন করা হয়। এ আলোচনা সভায় ভোক্তা অধিকার সুরক্ষায় আইনের বাস্তবায়ন জরুরি বলেও দাবি করেন বক্তারা।

আজ সোমবার বেলা ১১টায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহায়তায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ডাব্লিউবিবি ট্রাস্টের প্রোগ্রাম ম্যানেজার সৈয়দা অনন্যা রহমানের সভাপত্বিতে সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন, ভোক্তা অধিকার অধিদপ্তরের পরিচালক ড. মো শাহাদাত হোসেন, শুভেচ্ছা বক্তব্য রাখেন স্ট্যাম্পফোর্ড ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ড’র সদস্য ড. ফারহানাজ ফিরোজ, সহকারী অধ্যাপক এবং মার্কেটিং বিভাগের প্রধান ড. শারমীন নাহার মমতাজ, সিনিয়র রেজিষ্টার মো. জাফর ইকবাল, স্টুডেন্ট ওয়েল ফেয়ার'র এডভাইজার রেহানা আক্তার। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডাব্লিউবিবি ট্রাস্টের প্রকল্প কর্মকর্তা শারমীন আক্তার ।
 
সৈয়দা অনন্যা রহমান বলেন, প্রতি উৎপাদনকারী একটি পণ্যের উৎপাদনকারী হলেও হাজার পণ্যের ভোক্তা। সেই অর্থে ক্রেতা-বিক্রেতা সবার স্বার্থরক্ষায় এই আইনের বাস্তবায়ন জরুরী। এই আইন ক্রেতা-ভোক্তার জন্য পারষ্পারিক সাংঘর্ষিক নয় বরং এর সুষ্ঠ বাস্তবায়ন নিশ্চিত করবে সকলের স্বার্থ। ড. মো শাহাদাত হোসেন বলেন, জাতীয় ক্রেতা-বিক্রেতার স্বার্থ রক্ষায় ২০০৯ সালে প্রণীত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি জরুরী। ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে অধিদপ্তরের পক্ষ থেকে সারাদেশব্যাপী উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। মুক্ত আলোচনায়, অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী এবং শিক্ষকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের পরিচালক ড. মো. শাহাদাত হোসেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

আপনার মন্তব্য

up-arrow