Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৪ মার্চ, ২০১৭ ১৬:২১ অনলাইন ভার্সন
আপডেট :
'দেশকে নতুন করে জঙ্গিরাষ্ট্র বানানোর পায়তারা চলছে'
নাজমুল হুদা, সাভার
'দেশকে নতুন করে জঙ্গিরাষ্ট্র বানানোর পায়তারা চলছে'

বাংলাদেশেকে নতুন করে একটি গোষ্ঠী জঙ্গি ও সন্ত্রাসী রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র শুরু করেছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। মঙ্গলবার বেলা ১১টায় সাভারের রাজফুলবাড়িয়া এলাকায় মোহাম্মদ আলী ইয়াকুর আলী স্কুল এন্ড কলেজের ২৫ বছর পূর্তি উপলক্ষে রজতজয়ন্তী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

খাদ্যমন্ত্রী আরও বলেন, কোমলমতী শিক্ষার্থীদের সহজেই বিভ্রান্ত করে ভুল পরিচালনা করার চেষ্টা করছে একটি গোষ্ঠী। তাই কারো মধ্যে কোন আচরণগত পরিবর্তন দেখলে অভিভাবক ও শিক্ষকদের জানানোর পরামর্শ দেন মন্ত্রী।

তিনি বলেন, জন্মের ইতিহাস ভুলে গেলে চলবে না। উন্নত জাতিতে পরিণত হতে গেলে শিক্ষার গুণগত মান যেমন বাড়াতে হবে, তেমনি মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শিক্ষার্থীদের জানাতে হবে। পরে মন্ত্রী মেধাবী শিক্ষার্থী ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

মন্ত্রী বলেন, আগুন সন্ত্রাসের পরেও বাংলাদেশের অর্থনীতি মজবুত অবস্থানের উপর দাঁড়িয়ে আছে। এ অর্জনগুলো নষ্ট করার জন্য নতুন করে ষড়যন্ত শুরু হয়ে গেছে। আজকে স্কুলের কোমলমতী শিক্ষার্থীদের ধর্মের অপব্যাখ্যা দিয়ে তাদেরকে জঙ্গি বানানোর চেষ্টা করা হচ্ছে। তাই ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে শিক্ষক ও শিক্ষার্থীদের সজাগ থাকার আহ্বান জানান তিনি।  

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু নাসের বেগের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, মোহাম্মদ আলী ইয়াকুব আলী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ফরিদ আহমেদসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা। এর আগে মন্ত্রী মোহাম্মদ আলী ইয়াকুব আলী স্কুল এন্ড কলেজের জামে মসজিদ কমপ্লেক্স শিশু পার্ক মাল্টিমিডিয়া ক্লাস রুমের উদ্বোধন করেন।

বিডি-প্রতিদিন/১৪ মার্চ, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow