Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭

ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১৭ মার্চ, ২০১৭ ১৮:৫২ অনলাইন ভার্সন
১০ হাজার শিশু শিক্ষার্থীর আয়োজনকে ঘিরে নতুন রূপে চট্টগ্রাম
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
১০ হাজার শিশু শিক্ষার্থীর আয়োজনকে ঘিরে নতুন রূপে চট্টগ্রাম

জঙ্গীবাদ, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে নব প্রজম্মের চেতনায় শান দিতে দেশের সবচেয়ে বড় শিশু উৎসব হল চট্টগ্রামে শুক্রবার ছুটির দিন জাতীয় শিশু উৎসবে। শিশুতোষ আবহই ছিল উৎসবের লক্ষ্যণীয় দিক।

সঞ্চালক, শিল্পী আলোচক ও নির্দেশক, সবাই শিশু।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিনে জাতীয় শিশু উৎসবে এই আয়োজনকে ঘিরে এবার চট্টগ্রাম রেঙেছে নতুন রূপে। প্রায় ১০ হাজার শিশু শিক্ষার্থী ও তাদের শিক্ষক অভিভাবদের প্রাণের উচ্ছ্বাসপূর্ণ এ আয়োজনটির উৎসবমুখরতা ছিল ডিসি হিল কিংবা নজরুল স্কয়ার হিসেবে পরিচিত পাহাড় ও লাগোয়া মুক্ত মঞ্চ জুড়ে। আয়োজনটি  শুধু চট্টগ্রাম শহরেরই নয়, দেশের সবচেয়ে বড় শিশু উৎসব।  

স্কুল শিক্ষার্থীদের পাশাপাশি শিশু সন্তানদের কোলে করে এসেছিলেন মায়েরাও। নব প্রজন্মের চেতনা সঞ্চারের মধ্যে দিয়ে শিশুদের নিয়ে এই আয়োজন আদর্শ নাগরিক সৃষ্টিতে বিশেষ ভুমিকা রাখবে বলে মনে করেছেন অভিভাবকরা।  

এতে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন তাগিদ দেন মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে জঙ্গীবাদ ও মাদকমুক্তির সংগ্রামে নতুন প্রজন্মকে যুক্ত করার। তিনি বলেন, আয়োজনটি জাতির জনকের রক্তঋণ শোধের ক্ষুদ্রনাগরিক প্রচেষ্টা মাত্র ।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রথমবারের মত এই আয়োজনটি শিক্ষার্থীদের মধ্যে সৃষ্টি করেছে যেন নতুন প্রানের সঞ্চার করেছে বলে মনে করেন চট্টগ্রাম সিটিকর্পোরেশনের শিক্ষা স্ট্যান্ডিং কমিটি চেয়ারম্যান নাজমুল হক ডিউক জানান এই আয়োজনকে ঘিরে তাদের লক্ষ্যমাত্রা।

তার মতে, এমন আয়োজন দেশপ্রেমিক নাগরিক সৃষ্টিতে সহায়ক। শিক্ষার্থীরা প্রত্যাশা করেন প্রতিবছর যেন এমন উৎসব হয়।  

 

বিডি-প্রতিদিন/ ১৭ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৮

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow