Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১৭ মার্চ, ২০১৭ ২১:৩৩ অনলাইন ভার্সন
আপডেট : ১৭ মার্চ, ২০১৭ ২১:৩৭
পথশিশুদের মাঝে ছাত্রলীগ সভাপতির খাবার বিতরণ
নিজস্ব প্রতিবেদক
পথশিশুদের মাঝে ছাত্রলীগ সভাপতির খাবার বিতরণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে পথশিশুদের মাঝে খাবার, পানি ও বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করেছেন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ।  

শুক্রবার দুপুরে রাজধানীর পরীবাগে প্রায় দুই শতাধিক পথশিশুর মাঝে এসব খাবার ও উপকরণ বিতরণ করা হয়।

এ সময় ছাত্রলীগ সভাপতি সোহাগ বলেন, "আজ জাতীয় শিশু শিশু দিবস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন কোমল হূদয়ের অধিকারী। তিনি ছোট্ট শিশুদের খুব ভালবাসতেন। তাদেরকে কোলে নিয়ে আদর করতেন। রাজনীতি ও রাষ্ট্রীয় কাজে ব্যসত্ম থাকলেও যখনই অবসর পেতেন শিশুদের সঙ্গে আড্ডা দিতেন, সময় কাটাতেন। "

তিনি আরও বলেন, "আজকের এই দিনে জাতিরজনক বঙ্গবন্ধু টুঙ্গিপাড়ার একটি অজো পাড়াগায়ে জন্মগ্রহণ করেছিলেন। আজ তার ৯৮ তম জন্মবার্ষিকী। তার এই জন্মদিনটিকে স্মরনীয় করে রাখার জন্য সারাদেশে জাতীয় শিশু দিবস হিসেবে পালন করা হয়। " 

ছাত্রলীগ সভাপতি বলেন, "আজকের শিশু আগামীদিনের ভবিষ্যত।

এরাই আগামীতে সমাজ ও রাষ্ট্রের সর্বত্র নেতৃত্ব দেবে। শিশুদের কল্যাণে বঙ্গবন্ধু যেমন বিভিন্ন পদড়্গেপ নিয়েছেন। তেমনি তার সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনা এই শিশুদের কল্যাণে বিভিন্ন উন্নয়নমূলক পদড়্গেপ নিয়ে আসছেন। লেখাপড়ার পাশাপাশি শিশুরা যেন সুস্থ্য, স্বাভাবিক ও সুন্দর পরিবেশে সব ধরণের অধিকার নিয়ে বেড়ে উঠতে পারে, সেজন্য বর্তমান সরকার সবসময় শিশুদের দিকে খেয়াল রাখছে। " 

তিনি আরও বলেন, "শেখ হাসিনার সরকার এদেশে শিশুমৃত্যুহারও কমিয়ে আনতে সড়্গম হয়েছে। যার জন্য জাতিসংঘ থেকে শুরম্ন করে বিভিন্ন আন্ত্মর্জাতিক সংস্থা শেখ হাসিনাকে পুরস্কৃত করার পাশাপাশি করেছে নানা প্রশংসা। এসময় শিশুরা যেন অবহেলা ও বঞ্চনার শিকার না হয় সেজন্য ছাত্রলীগ নেতা-কর্মীদের প্রতি সতর্ক দৃষ্টি রাখার আহ্বান জানাচ্ছি। "

এ সময় উপস্থিত ছিলেন ছাত্রলীগের আন্ত্মর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ ইমরান খানসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা।    

 

বিডি-প্রতিদিন/ ১৭ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৭

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow