Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৯ মার্চ, ২০১৭ ১৪:২২ অনলাইন ভার্সন
আপডেট : ১৯ মার্চ, ২০১৭ ১৪:২৫
চাঁদা দাবি মামলায় ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতিসহ গ্রেফতার ৪
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
চাঁদা দাবি মামলায় ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতিসহ গ্রেফতার ৪

অধ্যক্ষের কাছে চাঁদা দাবি মামলায় বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতি রেজাউল ইসলাম বাপ্পীকে তার ৩ সহযোগীসহ গ্রেফতার করেছে পুলিশ।

গত শনিবার রাতে নগরীর বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতারের পর রবিবার ওই মামলায় গ্রেফতার দেখিয়ে বাপ্পী এবং তার ৩ সহযোগী আ ন ম হাফিজ, এইচএম হাসিবুল ইসলাম ও রুবেল ব্যাপারীকে আদালতে প্রেরণ করে কোতয়ালী মডেল থানা পুলিশ।

আদালত তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) আতাউর রহমান জানান, গত শনিবার রাতে হাতেম আলী কলেজের ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক মো. অলিউল ইসলাম বাদি হয়ে কোতয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় তিনি উল্লেখ করেন, কলেজ অধ্যক্ষ প্রফেসর শচীন কুমার রায়ের কাছে বিভিন্ন সময় চাঁদা দাবি করে আসছিলো অছাত্র বহিরাগত রেজাউল ইসলাম বাপ্পী। দাবীকৃত চাঁদা না দেয়ায় শিক্ষক-কর্মচারীদের মারধর এবং কলেজ বন্ধের হুমকী দেয় সে।

কলেজ কর্তৃপক্ষ বঙ্গবন্ধুর জন্মদিনের অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি নেয়ার সময় গত ১৬ মার্চ বাপ্পী কলেজ অধ্যক্ষের কাছে পুনরায় ২ লাখ টাকা চাঁদা দাবি করে। অধ্যক্ষ চাঁদা দিতে অস্বীকৃতি জানালে বাপ্পী ও তার সহযোগীরা অধ্যক্ষের সাথে চরম দুর্ব্যবহার করে এবং শিক্ষক-কর্মচারিদের হত্যার হুমকী দেয়।

এ ঘটনায় কলেজের পক্ষে শনিবার রাতে প্রভাষক মো. অলিউল ইসলাম বাদি হয়ে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ মামলাটি আমলে নিয়ে ওই রাতেই সরকারী সৈয়দ হাতেম আলী কলেজ ছাত্রলীগের বিতর্কিত বহিষ্কৃত সভাপতি রেজাউল ইসলাম বাপ্পী এবং তার ৩ সহযোগী ছাত্রলীগ নামধারী আ ন ম হাফিজ, এইচএম হাসিবুল ইসলাম এবং রুবেল ব্যাপারীকে গ্রেফতার করে। ওই মামলায় আজ বেলা সাড়ে ১১টায় গ্রেফতারকৃতদের আদালতে সোপর্দ করে পুলিশ। আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

up-arrow