২২ মার্চ, ২০১৭ ১৬:৫৫

'তিস্তা এখন প্রধান সমস্যা'

অনলাইন ডেস্ক

'তিস্তা এখন প্রধান সমস্যা'

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “তিস্তাই হচ্ছে এখন সবার আগে প্রধান সমস্যা। এই সরকার ক্ষমতায় আসার পর মানুষ আশা করেছিল, একটা সম্পর্ক তৈরি করে তিস্তার ন্যায্য হিস্যা আমরা পাব। শুধু তিস্তাই নয়, আমরা ৫৪টি নদীর কোনো ন্যায্য হিস্যা পাচ্ছি না। তিস্তার পানি চুক্তি যদি না হয়, তাহলে অন্য কোনো চুক্তি অর্থহীন হবে।”

সকালে শেরেবাংলা নগরে রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের সঙ্গে তিস্তা চুক্তিসহ বিভিন্ন বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মির্জা ফখরুল।

তিস্তা চুক্তি ঝুলে থাকায় সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, “আমরা দর কাষাকষি করতে পারছি না এজন্য যে, আমরা নতজানু হয়ে আছি। বাংলাদেশে যারা সরকার চালাচ্ছেন, যারা দরকাষাকষি করছেন, তারা আগেই দুর্বল হয়ে নতজানু হয়ে আছেন। তারা বাংলাদেশের স্বার্থকে জলাঞ্জলি দিয়ে অন্য দেশের স্বার্থকে রক্ষা করার চেষ্টা করছেন। সেজন্য আজ এই অবস্থা দাঁড়িয়েছে।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধী দলকে ‘ঘরে বন্দি’ রেখে নিজের দলীয় প্রতীক নৌকার পক্ষে ‘একতরফা’ নির্বাচনী প্রচার চালাচ্ছেন বলেও অভিযোগ করেন ফখরুল।

জিয়া পরিষদের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের চেয়ারম্যান কবীর মুরাদের নেতৃত্বে সংগঠনটির নেতাদের নিয়ে জিয়ার কবরে ফুল দিতে আসেন বিএনপি মহাসচিব।

কবীর মুরাদ ছাড়াও সংগঠনের সহসভাপতি অধ্যাপক আবদুল কুদ্দুস, অধ্যাপক আবু তাহের, অধ্যাপক লুৎফুর রহমান, অধ্যাপক আবদুল লতিফ, অধ্যাপক আলী নুর রহমান ও অধ্যাপক মাইনুল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর