২২ মার্চ, ২০১৭ ১৭:২৮

'শীতের শুরুতেই জাতীয় শিল্পমেলা হবে'

অনলাইন ডেস্ক

'শীতের শুরুতেই জাতীয় শিল্পমেলা হবে'

ফাইল ছবি

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, আগামী শীতের শুরুতেই সপ্তাহব্যাপী জাতীয় শিল্পমেলার আয়োজন করা হবে। আজ বুধবার শিল্প মন্ত্রণালয়ে বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজের (বিসিআই) নব-নির্বাচিত কমিটির নেতাদের সাথে বৈঠককালে এ কথা বলেন তিনি। 

শিল্পখাতে অর্জিত অগ্রগতি তুলে ধরতেই এ মেলা করা হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, এর ফলে দেশীয় পণ্যের বাজার প্রসারের পাশাপাশি শিল্পখাতে গুণগত পরিবর্তন আসবে।

আমু বলেন, শিল্পায়নের লক্ষ্য অর্জনে বেসরকারি উদ্যোক্তাদের প্রয়োজনীয় নীতি সহায়তা প্রদান অব্যাহত থাকবে। নতুন মূসক আইন শিল্পবান্ধব করতে সংশোধনের প্রস্তাবগুলো সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের বিবেচনার জন্য প্রেরণ করা হবে বলেও তিনি আশ্বাস দেন। 

বৈঠকে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম পরাগ, বিসিআই’র সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সিনিয়র সহ-সভাপতি রঞ্জন চৌধুরী, পরিচালক দেলোয়ার হোসেন রাজা এবং প্রীতি চক্রবর্তী, রেহানা বেগম, আবুল কালাম ভূঁইয়াসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন। 

শিল্প মন্ত্রণালয়ের সাথে যৌথভাবে জাতীয় শিল্পমেলা আয়োজনের প্রস্তাব করে বিসিআই’র নেতারা বন্ধ রাষ্ট্রায়ত্ত কল-কারখানার অব্যবহৃত জমিতে সরকারি ও বেসরকারি অংশীদারিত্বে নতুন শিল্প স্থাপন এবং শিল্পবান্ধব নতুন মূসক আইন করতে বেশ কিছু সংশোধনের প্রস্তাব তুলে ধরেন। 

বিডি প্রতিদিন/২২ মার্চ ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর