২২ মার্চ, ২০১৭ ২০:৩১
কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন

উৎসবের আমেজে নৌকা-ধানের শীষের প্রচারণায় দুই দলের নেতারা

কুমিল্লা প্রতিনিধি:

উৎসবের আমেজে নৌকা-ধানের শীষের প্রচারণায় দুই দলের নেতারা

আনুষ্ঠানিক প্রচারণার আর মাত্র ৬ দিন। ৩০মার্চ যত নিকটে আসছে কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনের প্রচারণা ততই গতি পাচ্ছে। দম ফেলার ফুসরত নেই প্রধান প্রতিদ্বন্দ্বী দুই মেয়র ও ১৫৪ জন কাউন্সিলর প্রার্থীর। বিশেষ করে নগরীর ২৭টি ওয়ার্ডে নৌকা-ধানের শীষের প্রচারণায় কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও স্থানীয় নেতাকর্মীদের প্রচারণা উৎসবের আমেজ নিয়েছে।

দুপুর ২ টা বাজার সাথে সাথে বেজে উঠে প্রচারণার মাইক। একটার পর একটা মাইকের আওয়াজে নগরবাসীর কান ঝালাপালা।

নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ দলীয় প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা বুধবার সকাল ৯টায় নগরীর ২২ নং ওয়ার্ডের গণসংযোগ দিয়ে তার নির্বাচনী প্রচারণা শুরু করেন। এর আগে তিনি স্থানীয় নেতাদের সাথে সভা করেন। তিনি ২২ নং ওয়ার্ডের বিভিন্ন পাড়া মহল্লায় গণসংযোগ ও উঠান বৈঠক করে দুপুরে প্রচারণা চালান ২৩নং ওয়ার্ডে। এর আগে কুমিল্লা মেডিকেল কলেজে স্বাচিপের একটি অনুষ্ঠানে যোগদান করেন। বিকেলে আঞ্জুম সুলতানা সীমা গণসংযোগ শুরু করেন ২৪নং ওয়ার্ডে। গণসংযোগে দলীয় প্রার্থীর সাথে ছিলেন, কেন্দ্রীয় মহিলা লীগের সভাপতি সাফিয়া খাতুন, সাধারণ সম্পাদক মাহমুদা বেগমসহ অন্যান্য কেন্দ্রীয় ও স্থানীয় মহিলা লীগ নেতৃবৃন্দ।  

এছাড়া কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী মুক্তিযোদ্ধাদের এবং নারীদের সাথে আয়োজিত উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্য রাখেন। গণ সংযোগে ব্যস্ত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ, শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা সমীর চন্দ, ইকবাল হোসেন অপু, আনোয়ার হোসেন, শিরিন রোকসানা, কুমিল্লার জোবেদা খাতুন পারুল, কোহিনূর বেগম ও রাশেদা আখতার।
বিভিন্ন ওয়ার্ডে আরো প্রচারণা করেন কেন্দ্রীয় যুবলীগের নেতা আতাউর রহমান, আজহার উদ্দিন, মিজানুর রহমান, তারিক আল হাসান নিউ, জাহাঙ্গীর হোসেন ও মুজিবুর রহমান।
ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করা বিএনপি দলীয় মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু বুধবার প্রচারণা শুরু করেন নগরীর সদর দক্ষিণ উপজেলার ২৬ নম্বর ওয়ার্ডে। এখানে গোয়ালমথন এলাকায় গণসংযোগ করে তিনি ১৫ নং ওয়ার্ডে আসেন। এই ওয়ার্ডের কাটাবিল, বালুধুম, প্রফেসর পাড়া, গদারমার কলোনিসহ বিভিন্ন পাড়া মহল্লায় গণসংযোগ করেন। বিকালে শুরু করেন নগরীর সদর দক্ষিণ উপজেলার ১৯  নম্বর ওয়ার্ডে গণসংযোগ। ঢুলিপাড়া, নেউরা,রাজা পাড়াসহ ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন এবং উঠান বৈঠকে মিলিত হন। তার সাথে জেলা বিএনপি নেতা সৈয়দ জাহাঙ্গীর আলম, আবদুর রউফ চৌধুরী ফারুক প্রমুখ উপস্থিত ছিলেন।
সকাল থেকে নগরীর মোগলটুলী, রাজগঞ্জ এলাকায় গণ সংযোগ করেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।
সকাল ৯টা থেকে নগরীর ১০ ও ১১ নং ওয়ার্ডে গণসংযোগ করেন বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও কুসিক নির্বাচনের দলের সদস্য সচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী। এ সময় তার সাথে ছিলেন, কেন্দ্রীয় যুবদলের সিনিয়র সহ সভাপতি মোরতাজুল করীম বাদরু, জেলা যুবদলের সভাপতি আমীরুজ্জামান আমীর, দক্ষিণ জেলা ছাত্রদল সহ-সভাপতি সাজ্জাদুল কবীর সাজ্জাদ, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন কায়সার প্রমুখ।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের নেতৃত্বে বিএনপি ও ২০দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ইপিজেড এর ২নং গেইটে শ্রমিক কর্মচারীদের হাতে ধানের শীষে ভোট দেয়ার আহবান সম্বলিত প্রচার পত্র তুলে দেন। এ সময় কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) সৈয়দ মো: ইব্রাহিম, এনডিপির চেয়ারম্যান গোলাম মোর্তুজা, এলডিপির মহাসচিব রেদোয়ান আহম্মেদ, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সাংগঠনিক সম্পাদক কর্নেল (অব:) আনোয়ারুল আজিম, ব্যাংকিং ও রাজস্ব বিষয়ক সম্পাদক লায়ন হারুন অর রশিদ, সহ-সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, কেন্দ্রীয় শ্রমিক দলের সহ-সাধারণ সম্পাদক মিয়া মো: মিজানুর রহমান, জেলা শ্রমিক দল সভাপতি আব্দুর রহমান, সাধারণ সম্পাদক সাধন দেবসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
নগরীর ১৬ ও ১৭নং ওয়ার্ডে গণসংযোগ করেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা.এ জেড এম জাহিদ হোসেন, কুমিল্লা নগর বিএনপির সাধারণ সম্পাদক ভিপি জসিম উদ্দিন, জেলা বিএনপির বন ও পরিবেশ সম্পাদক আতাউর রহমান ছুটি প্রমুখ।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর