২৫ মার্চ, ২০১৭ ১৩:২৮

গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতির দাবিতে বরিশালে র‌্যালি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতির দাবিতে বরিশালে র‌্যালি

বরিশালে নানা আয়োজনে এবং যথাযথ মর্যাদায় পালিত হচ্ছে গণহত্যা দিবস। এ উপলক্ষে শনিবার (আজ) সকাল সাড়ে ১০টায় নগরীর সদর রোডের দলীয় কার্যালয় চত্বর থেকে জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। র‌্যালি থেকে ২৫ মার্চ গণহত্যা দিবসকে আন্তর্জাতিক স্বীকৃতি দেয়ার দাবি তোলা হয়।

এর আগে মহানগর আওয়ামী লীগ সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলালের সভাপতিত্বে র‌্যালিপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বরিশাল-২ আসনের এমপি তালুকদার মো. ইউনুস, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর এবং জেলা পরিষদ চেয়ারম্যান মো. মইদুল ইসলামসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, ১৯৭১ সালের এই দিনে নিরস্ত্র বাঙ্গালীর উপর পাকিস্তানী বর্বর বাহিনী যে হত্যাযজ্ঞ চালিয়েছিল তা ক্ষমার অযোগ্য। দিবসটির আন্তর্জাতিক স্বীকৃতি দাবি করেন তারা।

এর আগে সকাল ৬টায় দলীয় কার্যালয় চত্বরে জাতীয়, দলীয় এবং কালো পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।

এছাড়া বিকেল ৪টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে থেকে কেন্দ্রিয় শহীদ মিনার পর্যন্ত পদযাত্রার আয়োজন করেছে বরিশালের ২৭টি সাংস্কৃতিক সংগঠনের জোট সমন্বয় পরিষদ। বিকেল ৫টায় জেলা প্রশাসনের উদ্যোগে নগরীর কীর্তনখোলা নদীর তীরবর্তী বদ্ধভূমিতে পুষ্পার্ঘ্য অর্পন, আলোচনা সভা এবং বদ্ধভূমি ও পাক বাহিনীর টর্চার সেলে প্রদীপ প্রজ্জ্বলন কর্মসূচির আয়োজন করা হয়েছে।

অপরদিকে রাত ১১টা ১০ মিনিটে কেন্দ্রিয় শহীদ মিনার চত্বর থেকে সদর রোডের বিবির পুকুর পর্যন্ত আলোর মিছিলের আয়োজন করেছে সমন্বয় পরিষদ।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর