২৬ মার্চ, ২০১৭ ১৩:৪৫

বরিশালে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে ফুলের শ্রদ্ধা নিবেদন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে ফুলের শ্রদ্ধা নিবেদন

বরিশালে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।

রবিবার সকাল পৌঁনে ৯টায় জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক তালুকদার মো. ইউনুস এমপি’র নেতৃত্বে জেলা আওয়ামী লীগ এবং মহানগর সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল ও সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীরের নেতৃত্বে মহানগর আওয়ামী লীগ শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এর পরপরই আওয়ামী লীগর বিভিন্ন সহযোগী সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় মহানগর আওয়ামী লীগ সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল বলেন, মুক্তিযুদ্ধ হয়েছে, স্বাধীনতা অর্জিত হয়েছে। এখন বঙ্গবন্ধুর সোনারবাংলা প্রতিষ্ঠা করার প্রত্যয় তাদের। বর্তমান অবস্থার প্রেক্ষিতে জঙ্গিবাদ-সাম্প্রদায়িকতাবাদ এবং সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে মহানগর আওয়ামী লীগ।   

এদিকে সকাল সাড়ে ১০টায় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে মহানগর সভাপতি মজিবর রহমান সরোয়ারের নেতৃত্বে মহানগর বিএনপি এবং দক্ষিণ জেলার সভাপতি এবায়েদুল হক চাঁনের দক্ষিন জেলা ও মেবজাউদ্দিন ফরহাদের নেতৃত্বে উত্তর জেলা বিএনপি পুষ্পার্ঘ অর্পণ করেন। এরপর বিএনপি’র বিভিন্ন সহযোগী সংগঠন ফুলের শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় মহানগর বিএনপি’র সভাপতি মজিবর রহমান সরোয়ার বলেন, গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য ৭১ সালে মুক্তিযুদ্ধ হয়েছিলো। দেশ স্বাধীন হলেও গণতন্ত্র এখন অনেক দূরে। তাই মানুষ যাতে আগামীতে ভোটের স্বাধীনতা পায়, বাক-ব্যক্তি-সংবাদপত্রের স্বাধীনতা পায় এবং স্বাধীন পররাষ্ট্রনীতির মাধ্যমে বাংলাদেশ যেন বিশ্ব দরবারে মাথা উচু করে দাড়াতে পারে সেটাই এই দিনের অঙ্গিকার। 

এর আগে সূর্যোদয়ের পরপর জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ এবং সেক্টর কমান্ডারস্ ফোরাম নেতৃবৃন্দ ফুল দিয়ে দিবসের কার্যক্রমের সূচনা করেন। পরে বিভাগীয় কমিশনার মো. গাউস, ডিআইজি শেখ মারুফ হাসান, পুলিশ কমিশনার এসএম রুহুল আমীন, জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান, পুলিশ সুপার এসএম আক্তারুজ্জামান, আর্মড পুলিশ ব্যাটেলিয়ন, রেঞ্জ রিজার্ভ ফোর্স, আনসার ভিডিপি, কেন্দ্রিয় কারাগার, জোনাল সেটেলমেন্ট অফিস, দুদক, সনাক, প্রেসক্লাব, জাসদ, সহ সরকারি-বেসরকারী সংস্থা, শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ অর্পণ করা হয়।

এ সময় বিএম কলেজের অধ্যক্ষ প্রফেসর স.ম. ইনামুল হাকিম বলেন, এই দিনে প্রত্যাশা একটি অসাম্প্রদায়িক, গনতান্ত্রিক এবং ক্ষুধা ও দারিদ্রমুক্ত স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মান। 

ফুল দিতে আসা জেলা আইনজীবী সমিতির কোষাধ্যক্ষ হালিমা বেগম হ্যাপী বলেন, জঙ্গিমুক্ত-রাজাকারমুক্ত একটা সুন্দর বাংলাদেশর স্বপ্ন দেখেন তারা। খুব দ্রুত এই আশা পূরণ হবে বলে তারা আশা করেন। 

এদিকে সকাল ৯টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ এবং শরীরচর্চা প্রদর্শনীতে সালাম ও অভিভাবদন গ্রহণ করেন বিভাগীয় কমিশনার মো. গাউস। পরে মনোজ্ঞ কুচকাওয়াজ এবং শরীর চর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। 

দুপুর ২টায় কীর্তনখোলা নদীর মেরিন ওয়ার্কশপ ঘাটে নৌ বাহিনীর একটি যুদ্ধ জাহাজ সর্ব সাধারণের প্রদর্শনের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। 

এছাড়া কীর্তনখোলা নদী তীরবর্তী বদ্ধভূমি স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ অর্পণ এবং আলোচনা সভাসহ দিনভর নানা আয়োজনে বরিশালে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়।


বিডি প্রতিদিন/২৬ মার্চ ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর