২৭ মার্চ, ২০১৭ ১৪:০৯

সাভার ও আশুলিয়ায় পৃথক ২টি বাসের চাপায় নিহত ২

সাভার প্রতিনিধি

সাভার ও আশুলিয়ায় পৃথক ২টি বাসের চাপায় নিহত ২

আশুলিয়ায় যাত্রীবাহী বাসের চাপায় আহত এক শ্রমিকের মৃত্যুর ঘটনায় নিহত শ্রমিকের সহকর্মীরা নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। এ সময় সড়কটিতে ঢাকা ও উত্তরবঙ্গ গামী সকল ধরনের যানবাহন প্রায় ১ ঘন্টা চলাচল বন্ধ থাকে। 

সোমবার সকাল ১১টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার বাড়ইপাড়া এলাকায় এই সড়ক অবরোধ করে শ্রমিকরা। পরে পুলিশ গিয়ে বুঝিয়ে শ্রমিকদের সড়িয়ে দিলে সড়কটি দিয়ে যানচলাচল স্বাভাবিক হয়।  

শ্রমিকরা জানান, ভোরে তাদের কারখানার ইদ্রিস নামের এক শ্রমিক নামাজ পড়তে যান। নামাজ শেষ করে তিনি সড়কের পাশে দাড়িয়ে থাকা অবস্থায় ইতিহাস পরিবহনের একটি যাত্রীবাহি বাস তাকে চাপা দেয়। এতে সে গুরুত্বর আহত হয়। পরে তাকে প্রথমে স্থানীয় ফাতেমা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে পথিমধ্যে তার মৃত্যু হয়। ইদ্রিসের মৃত্যুর খবর তার সহকর্মীদের মধ্যে ছড়িয়ে পড়লে এনার্জিপ্যাকের কয়েক শত শ্রমিক নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাড়ইপাড়া এলাকায় সড়ক অবরোধ করে এই ঘটনার বিচার দাবি করে। এ সময় সড়কটিতে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সড়িয়ে দিলে দুপুর ১২টার দিকে সড়কটিতে যানচলাচল স্বাভাবিক হয়ে আসে। 

এদিকে ঢাকা আরিচা মহাসড়কের সাভারের হেমায়েতপুরে বাস চাপায় এক ব্যক্তি নিহত হয়েছে। এ ঘটনায় হয়েছে আহত হতেছে আরও দুই পথচারী। সোমবার ১০ টায় সাভারের হেমায়েতপুর বাসস্ট্যান্ডে এই দুঘটনা ঘটে। 

পুলিশ জানায়, এলাকায় হেমায়েতপুর মহাসড়ক থেকে মোড় নিয়ে শাখা সড়কে ঢুকার সময় তিন পথচারীতে চাপা দেয় বাসটি। এ সময় ঘটনাস্থলে একজন নিহত হয় ও আহত হয় আরও দুইজন। নিহতের মরদেহ উদ্ধার করে থানা আনা হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি মামালা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানায় পুলিশ। 

 


বিডি-প্রতিদিন/ ২৭ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৪

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর